কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঈশা আম্বানির বিয়ের অনুষ্ঠান। ছবি: সংগৃহীত

হয়ে গেল আম্বানির মেয়ের সাড়া জাগানো বিয়ে

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৮, ০৮:৩২
আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৮, ০৮:৩২

(প্রিয়.কম) ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানিনিতা আম্বানির মেয়ে ঈশা আম্বানি

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে জানানো হয়, ১২ ডিসেম্বর, বুধবার পিরামল গ্রুপের নির্বাহী পরিচালক আনন্দ পিরামলের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন ঈশা। ভারতের শীর্ষ ধনীর মেয়ে বলে কথা। তাই তার বিয়ে নিয়ে হৈচৈও পড়েছে দেশটিতে। এরই মধ্যে প্রকাশ পেল ঈশা ও তার বাল্যবন্ধু আনন্দের বিয়ের ছবি।

ধনকুবেরের মেয়ের বিয়েতে সবচেয়ে বেশি নজর কেড়েছে ঈশার বিয়ের লেহেঙ্গাটি। কারণ ঈশার বিয়ের পোশাকের সঙ্গে মিশেছিল ঈশার মা নিতার ৩৫ বছর আগের বিয়ের শাড়ি। নিজের বিশেষ দিনটিতে জমকালো সাদা লেহেঙ্গার সঙ্গে কাঁধের এক পাশে ভাঁজ করে রেখেছেন মায়ের বিয়ের লাল শাড়িটি। যা তার বিয়ের সাজকে করে তুলেছে অনেক বেশি অর্থবহ। ঈশার এই সাদা লেহেঙ্গাটির নকশা করেছেন ভারতের ডিজাইনার আবু জানি সন্দ্বীপ খোসলা। সদ্য বিবাহিত বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার বিয়ের লাল লেহেঙ্গাটিও এ ডিজাইনারের হাতে তৈরি।

বিয়ের দিন মেয়ে ঈশার সঙ্গে মা নিতা। ছবি: সংগৃহীত

মিড ডের প্রতিবেদনে জানানো হয়, বিয়ে উপলক্ষে রাজকীয়ভাবে সাজানো হয়েছে আম্বানি পরিবারের অ্যান্টিলিয়া বাড়িটি। বিয়েতে আম্বানিদের ২৭ তলা বিশিষ্ট এ অট্টালিকাকে আলোর মালায় সাজানো হয়েছে। বুধবার সন্ধ্যায় ধুমধাম করে আম্বানি বাড়িতে পৌঁছায় বরযাত্রী। বিশাল ব্যান্ডপার্টি নিয়ে অ্যান্টিলিয়ায় প্রবেশ করেন বর আনন্দ। বর নিজে ছিলেন গাড়িতে। এ সময় ক্যামেরার ফ্ল্যাশ পড়ার সঙ্গে সঙ্গে কুশন দিয়ে মুখ লুকান তিনি।

ঈশার বিয়েতে তারকাদের একাংশ। ছবি: সংগৃহীত

অন্যদিকে ঈশার দুই ভাই আকাশ ও অনন্ত ঘোড়ায় চড়ে বিয়ে বাড়িতে প্রবেশ করেন। আর বাড়ির প্রবেশ পথে বিয়ের অতিথিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করছিলেন ঈশার মা নিতা আম্বানি, বাবা মুকেশ আম্বানি, ভাবি শ্লোক মেহেতা ও চাচা অনিল আম্বানি।

বিয়ের দিন কুশন দিয়ে মুখ ঢাকছেন আনন্দ। ছবি: সংগৃহীত

বিয়েতে আমন্ত্রিত অতিথিদের তালিকা দেখে ভিমড়ি খেয়ে যেতে হয়। বিয়েতে বিনোদন-ক্রীড়া জগত ছাড়াও রাজনৈতিক ও ব্যবসায়ী তারকাদের বেশ উপস্থিতি দেখা গেছে। বলিউডের প্রায় সব তারকাই এসছেন এ বিয়েতে। উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের ৬৮তম সেক্রেটারি অব স্টেট জন কেরি ও যুক্তরাষ্ট্রের প্রাক্তন ফার্স্ট লেডি হিলারি ক্লিন্টন। এ বিয়েতে প্রিয়াঙ্কা চোপড়া, ক্যাটরিনা কাইফ, বচ্চন পরিবার থেকে শুরু করে আমির খান, শাহরুখ খান, করণ জোহরসহ বাদ পড়েনি প্রায় কেউই। ঝাঁকে ঝাঁকে ঝলমলে তারকাদের তারার আলোয় উৎসবমুখর নাচে গানে মেতে উঠেছিল বিয়ের অনুষ্ঠানটি।

বিয়ের দিন আম্বানিদের অ্যান্টিলিয়ায় বাড়ি। ছবি: সংগৃহীত

বিয়ে উপলক্ষে ৮ ও ৯ ডিসেম্বর, শনিবার ও রবিবার দুই দিন ব্যাপী ভারতের উদয়পুরে অনুষ্ঠিত হয়েছে ঈশার বিবাহপূর্ব গানের অনুষ্ঠান। ঈশার বিবাহপূর্ব গানের অনুষ্ঠানে গান গাওয়ার জন্য যুক্তরাষ্ট্র থেকে উড়ে আসেন জনপ্রিয় মার্কিন পপ সংগীতশিল্পী বিয়ন্সে।

ঈশা-আনন্দের বিয়েতে নৃত্যশিল্পীদের নাচ পরিবেশন। ছবি: সংগৃহীত

চলতি ডিসেম্বর মাসেই আবার অনুষ্ঠিত হয়ে গেল তাদের বিবাহপূর্ব এক অনুষ্ঠান। এতে দুই পরিবারের পক্ষ থেকে অংশ নিয়েছেন প্রায় দেড় হাজার অতিথি। একইসঙ্গে টানা চার দিনব্যাপী ঐতিহ্যবাহী ‘অন্য সেবা’ অনুষ্ঠানের মধ্য দিয়ে উদয়পুরে শুরু হয়েছে তাদের বিবাহপূর্ব আচার ও রীতি। এ ‘অন্য সেবা’ আয়োজনে প্রায় পাঁচ হাজার মানুষের জন্য চার দিনব্যাপী তিন বেলা ভোজনের বন্দোবস্ত করা হয়েছিল। ‘অন্য সেবা’র পাশাপাশি রাজস্থানের ঐতিহ্যবাহী সংস্কৃতির একটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। টাইমস নাউয়ের প্রতিবেদনে জানানো হয়, এ বিয়েতে খরচ হয়েছে ১১৭ কোটিরও বেশি টাকা।

সর্বশেষ ১৪ ডিসেম্বর ভারতের জিও গার্ডেনে প্রীতিভোজের আয়োজন করে আম্বানি পরিবার। সঙ্গে ছিল সংগীত সন্ধ্যার আয়োজন।

ঈশা-আনন্দের বিয়ে। ছবি: সংগৃহীত
ঈশা-আনন্দের বিয়ে। ছবি: সংগৃহীত
বিয়ের দিন ঈশা। ছবি: সংগৃহীত

প্রিয় বিনোদন/রুহুল