কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গ্রুপ পর্বের কঠিন লড়াইয়ের দুই নায়ক নেইমার ও এমবাপ্পে। ছবি : সংগৃহীত

রেড স্টারকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন পিএসজি

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮, ০৯:৩৪
আপডেট: ১২ ডিসেম্বর ২০১৮, ০৯:৩৪

(প্রিয়.কম) উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচেও বড় জয় পেল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। মঙ্গলবার তারা ৪-১ গোলে পরাজিত করেছে রেড স্টার বেলগ্রেডকে। সেই সঙ্গে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল হিসেবেই টুর্নামেন্টের শেষ ষোলোর টিকিট কেটেছে পিএসজি।

স্বাগতিক রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে গোল উৎসবের শুরুটা করে দেন দলের অভিজ্ঞ খেলোয়াড় এডিনসন কাভানি। ম্যাচ শুরুর নবম মিনিটেই প্রথম গোল করে পিএসজিকে এগিয়ে দেন এই উরুগুইয়ান স্ট্রাইকার। ৪০ মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। সম্প্রতি চোঁট পাওয়া ব্রাজিলিয়ান তারকা পুরোপুরি ফিট না হলেও এদিন মাঠে নেমে গোল করে নিজের যোগ্যতার প্রমাণ দেন। পিএসজিও ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই রেড স্টার বেলগ্রেডের হয়ে একটি গোল পরিশোধ করেন গোবেলজিক। ম্যাচের ৫৬ মিনিটে গোল করে স্বাগতিক সমর্থকদের উল্লাসে ভাসার উপলক্ষ এনে দেন তিনি। যদিওবা ম্যাচের বাকি সময়টাতে আরও দুই গোল হজম করে রেড স্টার বেলগ্রেড। ৭৪ মিনিটে মারকুইনহোস এবং অতিরিক্ত সময়ের ৯০+২ মিনিটে স্বাগতিকদের জালে শেষ পেরেকটি ঠুকে দেন কিলিয়ান এমবাপ্পে।

রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে জয়ের ফলে ছয় ম্যাচ থেকে পিএসজির সংগ্রহ সর্বোচ্চ ১১ পয়েন্ট। লিভারপুলের দখলে ৯ পয়েন্ট। নাপোলির পয়েন্ট সমান ৯ হলেও ঘরের মাঠের সুবিধে নিয়ে তাদেরকে বিদায় করে ইউরোপ সেরার এই টুর্নামেন্টের নকআউট পর্বে জায়গা করে নিয়েছে লিভারপুল।

সূত্র : বিবিসি

প্রিয় খেলা/রুহুল