কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রতীকী ছবি

রবি গ্রাহকদের ১১ শতাংশ ৪.৫জি ব্যবহারকারী

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৮, ১৯:১৯
আপডেট: ২২ নভেম্বর ২০১৮, ১৯:১৯

(প্রিয়.কম) মোবাইল অপারেটর রবির মোট সিম ব্যবহারকারীর প্রায় ১১ শতাংশ ফোরজি সেবা নিয়েছেন।

২২ নভেম্বর, বৃহস্পতিবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমনটি দাবি করেছে অপারেটরটি।

বিজ্ঞপ্তিতে রবি জানিয়েছে, রবি অ্যাডভান্সড ৪.৫জি প্রযুক্তিতে ইতোমধ্যে ৫৫ লাখ গ্রাহক যোগ হয়েছে। অর্থাৎ প্রতিষ্ঠানটির মোট ৪ কোটি ৬০ লাখ (সেপ্টেম্বর মাসের হিসাব অনুযায়ী) সিম ব্যবহারকারীর মধ্যে ৫৫ লাখ গ্রাহক ৪.৫জি প্রযুক্তির সুবিধা নিয়েছে।

বিজ্ঞপ্তিতে রবি আরও দাবি করে, ৪.৫জি সেবা উদ্বোধনের পর থেকে সাত মাসের কম সময়ের মধ্যে দেশের ৯৯ দশমিক ৪ শতাংশ থানায় ৪.৫ জি নেটওয়ার্ক সেবা দিয়েছে এই প্রতিষ্ঠানটি। সারা দেশে প্রতিষ্ঠানটির ৭ হাজার ৩ শটির বেশি ৪.৫জি সাইট রয়েছে। একইসঙ্গে ২১ হাজার ১৪৫টি ডাটা সাইট রয়েছে এই প্রতিষ্ঠানটির।

প্রতিষ্ঠানটির দাবি, কোনো বাফার ছাড়াই গ্রাহকদের জন্য স্বচ্ছ ও স্পষ্ট এইচডি মানের ভয়েস এবং ভিডিও অভিজ্ঞতা নিয়ে এসেছে এই অপারেটরটি।

এ বিষয়ে রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘আমাদের ওপর বিশ্বাস রাখার এবং দেশের ১ নম্বর বৃহত্তম ৪.৫ জি নেটওয়ার্কে ৫৫ লাখ ৪.৫ জি গ্রাহকের সেবা প্রদানের সুযোগ দেওয়ার জন্য জন্য রবি ম্যানেজমেন্টের পক্ষ থেকে প্রত্যেক গ্রাহককে আমি ধন্যবাদ জানাই।’

এদিকে রবির বিজ্ঞপ্তিতে থাকা ব্যবহারকারী ও কাভারেজ বিষয়ক তথ্য প্রিয়.কমের পক্ষ থেকে স্বতন্ত্রভাবে যাচাই করা সম্ভব হয়নি।

এর আগে অপর অপারেটর গ্রামীণফোন দাবি করেছিল- তাদের ৭ কোটির বেশি সিম ব্যবহারকারীর প্রায় ৭ শতাংশ ফোরজি সেবা নিয়েছেন

প্রিয় প্রযুক্তি/কামরুল