কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ক্যারিয়ারের প্রথম এটিপি ট্যুর ফাইনালসের শিরোপা হাতে জেরেভ। ছবি : সংগৃহীত

এক নম্বরকে হারিয়ে জেরেভের চমক

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৮, ১৩:২৭
আপডেট: ১৯ নভেম্বর ২০১৮, ১৩:২৭

(প্রিয়.কম) চলতি মাসের শুরুতেই প্যারিস মাস্টার্সের ফাইনালের টিকিট কেটেছিলেন নোভাক জোকোভিচকিন্তু ফাইনালে রাশিয়ার অখ্যাত কারেন খাচানোভের কাছে হেরে যান সার্বিয়ান তারকা। রবিবার আরও একটি ফাইনালে লজ্জাজনকভাবে হার মানলেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের এক নম্বর খেলোয়াড়।

এবার মৌসুমের শেষ টুর্নামেন্ট এটিপি ট্যুর ফাইনালসে। লন্ডনের এই টুর্নামেন্টের ফাইনালে জার্মানির আলেক্সান্ডার জেরেভ ৬-৪ এবং ৬-৩ গেমে নোভাক জোকোভিচকে পরাজিত করেন। সেই সঙ্গে ক্যারিয়ারে প্রথম এটিপি ট্যুর ফাইনালসের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন জেরেভ।

অথচ এই টুর্নামেন্টে সবচেয়ে ফেবারিট ছিলেন জোকোভিচ। তবে জেরেভ শুধু সার্বিয়ান তারকাকেই পরাজিত করেননি। সেমিফাইনালে আরেক গ্রেট রজার ফেদেরারকেও পরাজয়ের লজ্জা উপহার দেন তিনি। সেই ম্যাচ জিতে ফেড এক্সপ্রেসের কাছে ক্ষমাও চেয়েছিলেন জার্মানির ২১ বছরের এই তরুণ।

রবিবার জোকোভিচকেও পরাজিত করে ক্যারিয়ারের অন্যতম সেরা এক টুর্নামেন্টের পুরস্কার জিতে দারুণ রোমাঞ্চিত জেরেভ। ম্যাচের শেষে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘এটা অবিশ্বাস্য। আমি সত্যিই অনেক খুশি। অবশ্যই এখন পর্যন্ত জেতা আমার জীবনের সবচেয়ে বড় পুরস্কার এটা। আজ আমি যেভাবে খেলেছি এবং জিতেছি তা সত্যিই বিষ্ময়কর।’

গ্রুপ পর্বে জোকোভিচের কাছে হেরেছিলেন জেরেভ। কিন্তু শনিবার ফেদেরারকে হারানোর পরই যেন আত্মবিশ্বাস বেড়ে যায় জার্মান তারকার। এদিকে হারলেও জেরেভের প্রশংসায় পঞ্চমুখ নোভাক জোকোভিচ। তিনি বলেন, ‘নিঃসন্দেহে গ্রুপ পর্বের চেয়ে অনেক ভালো খেলেছ তুমি। এই পুরস্কারের জন্য তুমিই যোগ্য।’

সূত্র : বিবিসি

প্রিয় খেলা/রুহুল