কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

(বাম দিক থেকে) গাজী সোহেল ও তানভীর আহমেদ। ছবি: সংগৃহীত

দুই বাংলাদেশি আম্পায়ারকে আইসিসির সুখবর

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮, ১৭:৪৭
আপডেট: ১৭ নভেম্বর ২০১৮, ১৭:৪৭

(প্রিয়.কম) আভাসটা পেয়েছিলেন জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শেষ রাউন্ডের ম্যাচ চলাকালীনই। বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতা। এবার সেটাও হয়ে গেল। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের দুই আম্পায়ার গাজী সোহেল ও তানভীর আহমেদ যুক্ত হলেন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্যানেলে। শনিবার আইসিসির পক্ষ থেকে এক ই-মেইল বার্তায় খবরটি নিশ্চিত করা হয়েছে।

আন্তর্জাতিক ক্রিকেটে অনেক দিন ধরেই অংশ নিচ্ছেন বাংলাদেশি আম্পায়াররা। কিন্তু এলিট প্যানেলে জায়গা পাচ্ছেন না কেউই। চলতি বছরের জুনে ২০১৮-১৯ মৌসুমের জন্য আম্পায়ারদের এলিট প্যানেল ঘোষণা করা হয়েছে। বরাবরের মতো এবারও ‘অভিজাত’ আম্পায়ারদের তালিকায় ঠাঁই হয়নি কোনো বাংলাদেশির। কিন্তু ঘরের মাঠে উইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরুর আগেই আইসিসির প্যানেলে যোগ হলেন গাজী সোহেল ও তানভীর আহমেদ।

আইসিসির প্যানেলভুক্ত হয়ে আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করার জন্য খুব বেশি অপেক্ষা করতে হবে না গাজী সোহেলকে। উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতেই মূল আম্পায়ারের দায়িত্ব পালন করবেন তিনি। আগামী ২০ ডিসেম্বর মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

উইন্ডিজ সিরিজ শুরুর আগে দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচেও মাসুদুর রহমান মুকুলের সঙ্গে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন সোহেল। এ ছাড়াও তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এবং টি-টোয়েন্টি সিরিজের প্রথম ও তৃতীয় ম্যাচের চতুর্থ আম্পায়ারের দায়িত্বে থাকবেন তিনি।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী