কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারত থেকে বাংলাদেশে আসা একটি ফ্লাইট থেকে এই খাতগুলো আটক করা হয়েছে। ছবি: সংগৃহীত

শাহজালাল বিমানবন্দরে ৮৬৮ কেজি খাত আটক

জনি রায়হান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮, ১৭:০৬
আপডেট: ১৭ নভেম্বর ২০১৮, ১৭:০৬

(প্রিয়.কম) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আবারও ৮৬৮ কেজি ইথোপিয়ান গাঁজা বা খাত আটক করেছে ঢাকা কাস্টম হাউস।

১৬ নভেম্বর, শুক্রবার ভারত থেকে বাংলাদেশে আসা একটি ফ্লাইট থেকে এই খাতগুলো আটক করা হয়েছে। শনিবার (১৭ নভেম্বর) ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলা চৌধুরী এ তথ্য জানান।

অথেলা চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউসের প্রিভেন্টিম টিম এবং জাতীয় নিরাপত্তা সংস্থার (এনএসআই) সহযোগিতায় গতকাল রাতে ভারত থেকে আসা এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ৪৯টি সন্দেহজনক কার্টন আটক করা হয়েছিল। পরবর্তীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরসহ বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে আজ ১৭ নভেম্বর দুপর ১২টায় কার্টনগুলো খোলা হয়। এরপর ওই কার্টনগুলোর ভেতর থেকে গ্রিন টি খ্যাত ইথোপিয়ান গাঁজা বা খাত পাওয়া যায়।

তিনি আরও জানান, এই খাত পানির সঙ্গে মিশিয়ে তরল করে সেবন করা হয়। সেবনের পর মানবদেহে এক ধরনের উত্তেজনার সৃষ্টি করে, যা অনেকটা ইয়াবার মতো প্রতিক্রিয়া হয়। এটি বাংলাদেশে আগত নতুন এক ধরনের মাদক। চালানটি আফ্রিকা থেকে ভারত হয়ে বাংলাদেশে প্রবেশ করেছে।

আটককৃত খাত সম্পর্কে তিনি জানান, এই খাতগুলোর রপ্তানিকারক হচ্ছে তেসফায়ে আসিফা, ইথিওপিয়া। আর বাংলাদেশে এর আমদানিকারক প্রতিষ্ঠানের নাম এশা এন্টারপ্রাইজ। আটক করা খাতের মোট ওজন ৮৬৮ কেজি। এগুলো ৪৯টি কার্টনের মধ্যে ছিল। এটি সাম্প্রতিক সময়ে শাহজালাল বিমানবন্দর থেকে আটককৃত সপ্তম চালান। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে বর্তমান পণ্যের চালানটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কাছে হস্তান্তর করা হয়েছে।

প্রিয় সংবাদ/নোমান/কামরুল