কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গোলের পর উইনালডুমের ব্যতিক্রমী উদযাপন। ছবি : মেইল অনলাইন

বিশ্ব চ্যাম্পিয়নদের মাটিতে নামাল হল্যান্ড!

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮, ১২:৫৯
আপডেট: ১৭ নভেম্বর ২০১৮, ১২:৫৯

(প্রিয়.কম) অপ্রতিরোধ্য গতিতে ছুটছিল ফ্রান্স। টানা ১৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়েছিল রাশিয়া বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। অবশেষে ফরাসিদের থামাল হল্যান্ড।

শুক্রবার উয়েফা ন্যাশন্স লিগে হল্যান্ড ২-০ গোলে পরাজয়ের স্বাদ উপহার দিলো দিদিয়ের দেশমের দলকে। ডাচদের হয়ে দুই অর্ধে গোল দুটি করেন উইনালডুম ও ডেপে।

ফ্রান্সের বিপক্ষে ম্যাচের বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে ডাচদের প্রথম এগিয়ে দেন দুর্দান্ত ফর্মে থাকা লিভারপুলের মিডফিল্ডার জর্জিনিও উইনালডুম। আর দ্বিতীয় গোলটি আসে ম্যাচের অতিরিক্ত সময়ের ৯০+৬ মিনিটে। পেনাল্টিতে গোল করে দলের জয়টাকে বড় করেন মেমফিস ডেপে।

অথচ শক্তিশালী একাদশ নিয়েই হল্যান্ডের মুখোমুখি হয়েছিল ফ্রান্স। এমবাপ্পে-গ্রিজম্যান-কান্তে, মাতুইদি, ভারানে, পাভার্ড থেকে শুরু করে ডেম্বেলেকেও খেলিয়েছেন দেশম। কিন্তু তারপরও ডাচদের বিপক্ষে পেরে উঠতে পারেনি ২০১৮ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।

এই ম্যাচে হারলেও উয়েফা ন্যাশন্স লিগে ‘এ’ গ্রুপের শীর্ষে অবস্থান করছে ফ্রান্স। চার ম্যাচ থেকে তাদের সংগ্রহ সাত পয়েন্ট। তিন ম্যাচ থেকে ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে হল্যান্ড। জার্মানির অবস্থান খাদের কিনারে। তিন ম্যাচ থেকে ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়নদের সংগ্রহ মাত্র এক পয়েন্ট।

সূত্র : বিবিসি

প্রিয় খেলা/রুহুল