কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ক্যালিফোর্নিয়ার দাবানলে পুড়েছে সংগীতশিল্পী লেডি গাগার বাড়ি, শপিংমলের মেঝেতে গাগা। ছবি: সংগৃহীত

দাবানলে বাড়ি ছেড়ে সাধারণের মতো ঘুরছেন লেডি গাগা

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৮, ১৬:৩৪
আপডেট: ১২ নভেম্বর ২০১৮, ১৬:৩৪

(প্রিয়.কম) যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার দাবানলের কারণে সেখানকার আশপাশে থাকা সবাইকে বাড়ি ত্যাগ করে নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশনা দেয় দেশটির দমকল বাহিনী। নির্দেশ অনুযায়ী ওখানকার অনেকেই নিজের নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছেন। দাবানলে ক্ষতিগ্রস্ত এলাকায় রয়েছে বেশ কয়েকজন তারকার বাড়িও। সেই তারকাদের একজন মার্কিন পপ সংগীত শিল্পী লেডি গাগা

ডেইলি মেইলের প্রতিবেদনে জানানো হয়, ভয়ংকর দাবানলের কালো ধোঁয়ায় ঢেকে গেছে গাগার বাড়ি। কালো মেঘ ও ধোঁয়ায় ঢেকে যাওয়া এ সংগীতশিল্পীর বাড়ির একটি ছবি প্রকাশ্যে আসে ইনস্টাগ্রামে। এদিকে ফায়ার সার্ভিসের নির্দেশ অনুযায়ী ক্যালিফোর্নিয়ার নিজের বাড়ি ছেড়ে নিরাপদে সরে আসেন লেডি গাগা।

১০ নভেম্বর, শনিবার মার্কিন ট্যলেন্ট এজেন্ট বাগদত্তা ক্রিশ্চিয়ান ক্যারিনোর সঙ্গে সাধারণ মানুষের মতো লস অ্যাঞ্জেলেসের একটি শপিং মলে প্রবেশ করতে দেখা যায় গাগাকে। ওই শপিং মলে একেবারেই সাধারণ মানুষের মতো করেই প্রবেশ করেন গাগা। ক্যাপ, কালো বুট, ধূসর টিশার্ট আর ট্রাউজার পরে সাধারণের মতো শপিং মলের মেঝেতে হাঁটু গেড়ে হাতের মোবাইল ঘাটাঘাটি করতে দেখা যায় তাকে। তার সঙ্গে কালো পোশাকে বাগদত্তা ক্রিশ্চিয়ানও ছিল সাধারণের বেশে।

লস অ্যাঞ্জেলেসের একটি শপিং মলে ক্রিশ্চিয়ান ক্যারিনো ও গাগা। ছবি: সংগৃহীত

পুড়ে ছারকার করে দেওয়া দাবানল প্রসঙ্গে বেশ কয়েকটি টুইট করেন গাগা। ৯ নভেম্বর একটি টুইটে তিনি লিখেন, ‘আমি ভংকর দাবানলের হাতে যারা হারিয়েছন নিজের ঘর, হারিয়েছেন প্রিয়জনকে। এমনকি এখনো পর্যন্ত যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের প্রতি আমর সমবেদনা। এদিকে আমি আরও কিছু দেখার জন্য অপেক্ষা করছি, দাবানলের আগুনে আমাদের বাড়িটিও হয়তো ছারখার হয়ে যাবে। এ সময় আমারা একে অন্যের জন্য প্রার্থনা করতে পারি। সৃষ্টিকর্তা সবার জন্য সহায় হোক।’

গাগার টুইট। ছবি: সংগৃহীত

ক্যালিফোর্নিয়ায় জ্বলে উঠা দাবানল নেভাতে কাজ করছেন তিন হাজারের বেশি দমকল বাহিনীর সদস্য। এই আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে ৮০ হাজার একরেরও বেশি জায়গা, যেখানে ২ লাখ ৬৫ হাজারের বেশি মানুষের বসতি রয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা ২৯–এ পৌঁছাল।

প্রিয় বিনোদন/শান্ত