কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জাতীয় নির্বাহী কমিটির গবেষণাবিষয়ক সম্পাদক আবু সাঈদ খান খোকনকে শ্রদ্ধা জানাচ্ছেন বিএনপি নেতারা। ছবি: সংগৃহীত

বিএনপি নেতা খোকনকে শেষ শ্রদ্ধা

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৮, ১৬:১৭
আপডেট: ২২ অক্টোবর ২০১৮, ১৬:১৭

(প্রিয়.কম) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের জাতীয় নির্বাহী কমিটির গবেষণাবিষয়ক সম্পাদক আবু সাঈদ খান খোকনের নামাজের জানাজা অনুষ্ঠিত হয়েছে।

২২ অক্টোবর, সোমবার বাদ জোহর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজার নামাজ শেষে আবু সাঈদ খান খোকনের মরদেহ দলীয় পতাকা দিয়ে ঢেকে দেওয়া হয়। পরে ফুল দিয়ে কফিনে শ্রদ্ধা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়সহ দলের জ্যেষ্ঠ নেতারা।

এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আবু সাঈদ খান খোকন দলের প্রতিষ্ঠালগ্ন থেকে ঢাকা নগর বিএনপির নেতৃত্ব দিয়েছেন অত্যন্ত আন্তরিকতার সঙ্গে। এত দ্রুত আমাদের মাঝ থেকে তিনি চলে যাবেন তা আমরা কল্পনাও করিনি। বাংলাদেশের রাজনীতিতে যারা সজ্জন মানুষ ছিলেন, আছেন, তার মধ্যে আবু সাঈদ খান খোকন ছিলেন অন্যতম। শিক্ষিত ও মার্জিত মানুষ ছিলেন তিনি।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আজকে যে সময় দেশের মানুষ গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত, যখন আমাদের সভা করতে দেওয়া হয় না, গায়েবি মামলা দিয়ে আমাদের রাজনৈতিক কর্মীদের হয়রানি করা হয়, এই সময় আবু সাঈন খান খোকনের মতো একজন নিবেদিতপ্রাণ, একজন গণতান্ত্রিক কর্মীর চলে যাওয়া গণতন্ত্রের বিরাট শূন্যতা তৈরি হবে। এই শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়। আমরা আল্লাহতায়ালার কাছে দোয়া চাইব, তাকে যেন বেহেস্ত নছিব করেন।’

মির্জা ফখরুল, নজরুল ইসলাম খান ছাড়া জানাজার নামাজে অংশ নেন বিএনপির ভাইস চেয়াম্যান আবুল মান্নান, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, চেয়ারম্যানের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, আবদুল হাই, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, দলের সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহস্বাস্থ্যবিষয়ক সম্পাদক ড. রফিকুল ইসলামসহ শত শত নেতাকর্মী।

প্রিয় সংবাদ/হাসান/আজাদ চৌধুরী