কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তাইওয়ানে ট্রেন দুর্ঘটনা। ছবি: এএফপি

তাইওয়ানে ট্রেন দুর্ঘটনায় নিহত ১৮

আয়েশা সিদ্দিকা শিরিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৮, ১২:৫৭
আপডেট: ২২ অক্টোবর ২০১৮, ১২:৫৭

(প্রিয়.কম) তাইওয়ানের উত্তর-পূর্বাঞ্চলীয় এলাকায় একটি ট্রেনের আটটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় দুই শিশুসহ ১৮ জন নিহত হয়েছেন। এ ‍দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৮৭ জন।

এ দ্বীপ রাষ্ট্রে ২৭ বছরের মধ্যে এটি ছিল সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। এই ঘটনায় দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট।

২১ অক্টোবর, রবিবার স্থানীয় সময় ৪টা ৫০মিনিটের দিকে উপকূলীয় পর্যটন রুট ইলান কাউন্টিতে এ দুর্ঘটনা ঘটে বলে বিবিসির খবরে জানানো হয়েছে।

৩৬৬ আরোহী নিয়ে ‘পুয়ুমা এক্সপ্রেস ৬৪৩২’ ট্রেনটি পূর্ব উপকূলীয় তাইতুং কাউন্টিতে যাচ্ছিল। পথে ইলান কাউন্টির জিনমা স্টেশনের কাছে ট্রেনটির আটটি বগি লাইনচ্যুত হয়।

দেশটির রেলওয়ে কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, কিছু সংখ্যক যাত্রী এখনো নিখোঁজ থাকায় ঘটনাস্থলে অব্যাহতভাবে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

তাইওয়ানের প্রেসিডেন্ট তিসাই ইং-ওয়েন ২২ অক্টোবর, সোমবার জিনমা স্টেশনে যান। তিনি সাংবাদিকদের বলেন, ‘এ ঘটনায় সবাই উদ্বিগ্ন। সেখানের পরিস্থিতি স্পষ্টভাবে তুলে ধরতে এবং তা দ্রুত তদন্তে আমি প্রসিকিউটরদের নির্দেশ দিয়েছি।’

এ ঘটনায় শোক প্রকাশ করার জন্য যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে প্রেসিডেন্ট তিসাই ধন্যবাদ জানান।

এর আগে ১৯৯১ সালে তাইওয়ানের পশ্চিমাঞ্চলীয় মিয়াওলিতে দুটি ট্রেনের সংঘর্ষে ৩০ যাত্রী নিহত এবং ১১২ জন আহত হয়েছিল।

প্রিয় সংবাদ/রুহুল