কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাশিয়ান টেনিসের গ্ল্যামারগার্ল মারিয়া শারাপোভা। ছবি : সংগৃহীত

ধনী ক্রীড়াবিদ হওয়ার সেই চুক্তি বাতিল করছেন শারাপোভা

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৮, ১৩:৪৯
আপডেট: ২২ অক্টোবর ২০১৮, ১৩:৪৯

(প্রিয়.কম) অবশেষে নাইকির সঙ্গে সম্পর্কের ইতি টানতে যাচ্ছেন মারিয়া শারাপোভা। বন্ধুদেরকে রাশিয়ান তারকা জানিয়েছেন, তার বিশ্বাস এ বছরই শেষ হতে যাওয়া চুক্তি আর নবায়ন করবে না নাইকি। এর ফলেই দীর্ঘ ২০ বছরের সম্পর্কের ইতি টানতে যাচ্ছেন বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের সাবেক এই নম্বর ওয়ান।

ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক আমেরিকান সংস্থা নাইকি। বিশ্ববিখ্যাত নাইকির সঙ্গে করা এই চুক্তিই মারিয়া শারাপোভাকে পৃথিবীর সবচেয়ে ধনী ক্রীড়াবিদ বানিয়েছিল। সর্বশেষ এই চুক্তির পরিমাণ ছিল বছরে ১০ মিলিয়ন পাউন্ড। এমন বিপুল পরিমাণ অর্থের স্পন্সরশিপ আর কোনো প্রমীলা ক্রীড়াবিদ পাননি।

রাশিয়ান টেনিসের এই গ্ল্যামারগার্লের বর্তমান বয়স ৩১। কিন্তু গোটা টেনিস দুনিয়াকে অবাক করে মাত্র ১১ বছর বয়সেই নাইকির সঙ্গে চুক্তি-স্বাক্ষর করেছিলেন মাশা। তবে ২০১৬ সালে ডোপিং বিতর্কে জড়ানোর পর সাময়িকভাবে সরে গিয়েছিল নাইকি।

পরে আবারও ফিরে এসেছিল। কিন্তু শারাপোভার সাম্প্রতিক পারফরম্যান্স কিংবা ফিটনেসে সন্তুষ্ট ছিল না নাইকির কর্মকর্তারা। যে কারণেই আনুষ্ঠানিকভাবে নাইকি ঘোষণা দেওয়ার আগেই শারাপোভা চুক্তি থেকে সরে দাঁড়াচ্ছেন।

বিশ্ব গণমাধ্যমে গুঞ্জন ছিল নাইকির অন্যতম প্রতিদ্বন্দ্বী জার্মান সংস্থা এডিডাসের সঙ্গে চুক্তি হতে পারে শারাপোভা। কিন্তু সেই সম্ভাবনাও এখন নেই। কেননা এডিডাস ইতোমধ্যেই জাপানের তরুণ প্রতিভাবান খেলোয়াড় নাওমি ওসাকার সঙ্গে ৬৫ লাখ পাউন্ডের চুক্তি করে ফেলেছে।  

সূত্র : দ্য সান

প্রিয় খেলা/রুহুল