কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাইক্রোসফটের তৃতীয় বার্ষিক ‘সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেটস পার্টনার সামিট’ অনুষ্ঠান। ছবি: সংগৃহীত

মাইক্রোসফটের পার্টনার সামিটে দেশের ৩ প্রতিষ্ঠানের পুরস্কার

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৮, ১৮:০৫
আপডেট: ১৮ অক্টোবর ২০১৮, ১৮:০৫

(প্রিয়.কম) থাইল্যান্ডে আয়োজিত মাইক্রোসফটের তৃতীয় বার্ষিক ‘সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেটস পার্টনার সামিটে’ পুরস্কার পেয়েছে দেশের তিনটি প্রতিষ্ঠান। গত অর্থ বছরে বাজারে অসাধারণ প্রবৃদ্ধির জন্য দেশের তিনজন পার্টনারকে এই পুরস্কার দেওয়া হয়।

পার্টনার সামিটে স্মার্ট টেকনোলজি (বিডি) ডিস্ট্রিবিউটর অ্যাওয়ার্ড এবং করপোরেট প্রযুক্তি লিমিটেড ও আমরা টেকনোলজিস রিসেলার অ্যাওয়ার্ড পায়।

এ বিষয়ে মাইক্রোসফট বাংলাদেশ, মিয়ানমার, নেপাল, ভুটান ও লাওসের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, ‘আমরা এ বছর বাংলাদেশ থেকে বিজয়ী পার্টনারদের স্বীকৃতি দিতে পেরে গর্বিত। যা আমাদের পার্টনার কমিউনিটি থেকে মেধাবী উদ্ভাবকদের বেরিয়ে আসারই প্রতিফলনস্বরূপ।’

‘পার্টনার প্রতিষ্ঠানরা অন্যান্য ব্যবসায় প্রতিষ্ঠান এবং সমাজের একটি বড় অংশকে অদূর ভবিষ্যতে ক্লাউড, কৃত্রিম বুদ্ধিমত্তা, মিক্সড রিয়ালিটি ও আইওটির (ইন্টারনেট অব থিংস) মাধ্যমে নতুন উচ্চতায় পৌঁছাতে সহায়তা করছে।’

জানা যায়, এ সম্মেলনে বাংলাদেশ, ভুটান, ব্রুনাই, কম্বোডিয়া, ভারত, লাওস, মালদ্বীপ, মিয়ানমার, নেপাল, নেদারল্যান্ড, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, থাইল্যান্ড ও ভিয়েতনাম; এ ১৪টি দেশের ১৬০ জনের বেশি আঞ্চলিক/বৈশ্বিক পার্টনার নেতৃবৃন্দ অংশ নেন।

থাইল্যান্ডে দুদিনব্যাপী এ সেশন অনুষ্ঠিত হয়। সেশনে পার্টনাররা প্রতিষ্ঠানের লক্ষ্য, ব্যবসায়িক অগ্রাধিকার, আসন্ন নতুন সব পণ্য ও সার্ভিস রোডম্যাপ নিয়ে মাইক্রোসফটের আঞ্চলিক নেতৃবৃন্দের সঙ্গে আলোচনার সুযোগ পান।

প্রিয় প্রযুক্তি/কামরুল