কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ। ছবি: সংগৃহীত

ছেলের সঙ্গে হাবিবের জন্মদিন

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৮, ১৬:৪০
আপডেট: ১৬ অক্টোবর ২০১৮, ১৬:৪০

(প্রিয়.কম) জনপ্রিয় সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ। ২০০৩ সালে প্রকাশ পাওয়া হাবিবের প্রথম রিমিক্স অ্যালবাম ‘কৃষ্ণ’। যা ছিল বাংলাদেশের তরুণদের জনপ্রিয়তার শীর্ষে। এরপর ২০০৪ সালের ‘মায়া’ ও ২০০৫ সালের ‘ময়না গো’ অ্যালবাম দুটিও ছিল বিক্রির তালিকায় এক নম্বরে। ১৫ অক্টোবর জনপ্রিয় এ সংগীতশিল্পীর জন্মদিন।

জন্মদিন উপলক্ষে ১৬ অক্টোবর প্রিয়.কমের পক্ষ থেকে হাবিবকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়। এ সময় তিনি বলেন, ’শুভেচ্ছার জন্য ধন্যবাদ। সাধারণত জন্মদিনে তেমন কিছুই করি না। তো কাল কিছু বন্ধুরা এসেছে। বাসা থেকে বের হওয়ার পর ওদের সঙ্গে দেখা হয়। ওরা সবাই আমার খুব কাছের বন্ধু। আমার ছেলে (আলিম ওয়াহিদ), মা-বাবা, পরিবারের সদস্য ও কাছের বন্ধুদের সঙ্গে বাসাতেই দিনটি কাটিয়েছি।’

এদিকে জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সংগীতশিল্পী ফুয়াদ আল মুক্তাদির, প্রতীক হাসানসহ অনেকেই তার সঙ্গে তোলা ছবি ও স্ট্যাটাস পোস্ট দিয়ে হাবিবকে ট্যাগ করে জন্মদিনের শুভেচ্ছা জানান।

সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদের ছেলে হাবিব। বাবা শিল্পী হওয়ার সুবাদে ছোটবেলায় বাবার কাছ থেকে সংগীতের হাতেখড়ি অর্জন করার সুযোগ হয়েছে তার। এরপর লন্ডনের স্কুল অব অডিও ইঞ্জিনিয়ারিং থেকে মিউজিক ও অডিও ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা করেন তিনি। হাবিব ও রেহানের একমাত্র ছেলে আলিমের বয়স এখন ছয়।

গানের মানুষ হাবিব। তাই গান নিয়েই থাকতে ভালোবাসেন। চলতি বছর প্রকাশ পেয়েছে হাবিবের নতুন গান ‘অবুঝপনা’, ‘ঝড়’ ও ‘তোমার চোখে জল’। এ বছর মুক্তি পাওয়া তার চার নম্বর গানটি ছিল ২০০৬ সালে হাবিবের ‘শোন’ অ্যালবামের ‘স্বপ্নের চেয়েও মধুর’ শিরোনামের গানটির ইলেকট্রিক পিয়ানোর কভার। নিজের গানের কভার গান হাবিব নিজেই গেয়েছেন। এ ছাড়া ৩০ আগস্ট হাবিবের নতুন গান ‘আবার তুই’কে ঘিরে নির্মিত একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র মুক্তি পায়। এতে অভিনয় করেন তিনি নিজেই।

প্রিয় বিনোদন/গোরা