কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ক্যাপ্টেন আমেরিকার চরিত্রে ক্রিস ইভানস। ছবি: সংগৃহীত

‘ক্যাপ্টেন আমেরিকা’র ক্রিস ইভানসের বিদায়

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ০৬ অক্টোবর ২০১৮, ১৭:১৮
আপডেট: ০৬ অক্টোবর ২০১৮, ১৭:১৮

(প্রিয়.কম) ‘ক্যাপ্টেন আমেরিকা’ খ্যাত মার্কিন অভিনেতা ক্রিস ইভানস। মার্ভেল সিরিজের ছবিতে দীর্ঘ আট বছর অভিনয় করার পর ক্যাপ্টেন আমেরিকা’র চরিত্র থেকে এবার বিদায় নিচ্ছেন তিনি।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়, ২০১১ সালে ‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য ফার্স্ট অ্যাভেঞ্জার’ ছবির মাধ্যমে মার্ভেল সিরিজের ছবিতে অভিনয় শুরু করেন ইভানস। এরপর আরও ১০টি ছবিতে অভিনয় করেন তিনি। তার অভিনীত ছবিগুলোর মধ্যে রয়েছে ‘আয়রন ম্যান’,‘থর’,‘হুক’,‘ব্ল্যাক উইডো’ ও ‘হকআই’। অবশেষে ২২তম মারভেল ছবি ‘অ্যাভেঞ্জারস ফোর’-এর মধ্য দিয়ে বিদায় নিচ্ছেন তিনি। এ ছবিটি মুক্তি পাবে ২০১৯ সালের ৩ মার্চ।

৪ অক্টোবর একটি টুইটার পোস্টে করেন ইভানস। সেই পোস্টে ক্যাপ্টেন আমেরিকা চরিত্র থেকে বিদায় নেওয়ার কথাটি সবাইকে জানান দেন এ অভিনেতা। ওই পোস্টে তিনি লিখেন, ‘অ্যাভেঞ্জার ৪ ছবির মধ্যদিয়ে বিদায় নিলাম। এটা আমার জন্য সত্যিই অনেক আবেগ জোড়ানো বিষয়। পেছনে ফেলে এসেছি অনেকগুলো অনুভূতি। গত আট বছর সম্মানের সঙ্গে এ চরিত্রটিতে অভিনয় করেছি। সেই সঙ্গে সবাইকে অসংখ্য ধন্যবাদ। যারা ক্যামেরার সামনে ও পেছনে কাজ করেছেন। ধন্যবাদ দর্শকদেরও। পুরনো স্মৃতিগুলোর জন্য ভালোবাসা। কৃতজ্ঞতা অন্তর থেকে।’

যদিও ক্যাপ্টেন আমেরিকা চরিত্র থেকে ইভানসের বিদায় নেওয়ার খবরে অবাক হওয়ার তেমন কিছু নেই। কারণ এর আগে একবার তিনি বলেছিলেন, ‘কেউ তোমাকে তাড়িয়ে দেওয়ার আগে নিজ থেকে চলে যাওয়াই ভালো। আমরা সবাই জানি অ্যাভেঞ্জারসে অনেকগুলো প্রধান চরিত্র আছে। ‘অ্যাভেঞ্জারস ৪’ ছবির পর থেকে ছবির গল্পে এ চরিত্রগুলোকে মেরে ফেলা হবে। ‘অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার’ ছবির অনেক চরিত্রকে মেরে ফেলা হয়েছে। তবে সামনে কী ঘটবে তা এখনো নিশ্চিত নয়। সামনের বিষয়গুলো জানার জন্য আগামী বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে।’

ক্যাপ্টেন আমেরিকাই কিন্তু ইভানসের প্রথম কোনো কমিক চরিত্রে অভিনয় করা নয়। ক্যাপ্টেন আমেরিকার আগেও তিনি দারুণ দুটি ছবির কমিক চরিত্রে অভিনয় করেছিলেন। ২০০৫ সালে মুক্তি পাওয়া ‘দ্য ফ্যানটাসটিক ফোর’ ও ২০০৭ সালে মুক্তি পাওয়া ‘হিউম্যান টর্চ’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি। এ দুটি ছবিতেই ইভানসের বিপরীতে অভিনয় করেছেন মার্কিন অভিনেত্রী জেসিকা আলবা।

২০১৭ সালে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সমালোচককারী হিসেবেও পরিচিতি লাভ করেছেন ইভানস। একই বছর রাশিয়ার নেতা ভ্লাদিমির পুতিনও এ অভিনেতার সমালোচনা থেকে মুক্তি পায়নি।

প্রিয় বিনোদন/গোরা