কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ক্যারিয়ারের দ্বিতীয় ডব্লিউটিএ শিরোপা হাতে বেলারুশের সাবালেঙ্কা। ছবি : সংগৃহীত

চমক হয়ে এলেন বেলারুশের সাবালেঙ্কা

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৪১
আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৪১

(প্রিয়.কম) বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশের প্রায় সব তারকারাই খেলেন উহান ওপেনে। কিন্তু সবাইকে অবাক করে টুর্নামেন্টের শিরোপা জিতলেন অ্যারিনা সাবালেঙ্কা। উহান ওপেনের শিরোপা জয়ের লড়াইয়ে একতরফাই ম্যাচটা নিজের করে নেন তিনি। বেলারুশ সুন্দরী সাবালেঙ্কা এদিন ৬-৩ এবং ৬-৩ গেমে পরাজিত করেন এস্তোনিয়ার অ্যানেট কন্টাভেইটকে।

সেই সঙ্গে ক্যারিয়ারের দ্বিতীয় ডব্লিউটিএ শিরোপা নিজের শোকেসে তুলেন ২০ বছরের এই তরুণ প্রতিভাবান খেলোয়াড়। এর আগে নিউ হ্যাভেনে ক্যারিয়ারের প্রথম ডব্লিউটিএ শিরোপা জয়ের দেখা পেয়েছিলেন সাবালেঙ্কা। তখন থেকেই বিশ্ব টেনিসে আলোচিত এই বেলারুশ সুন্দরী। এবার উহান ওপেন জিতে আবারও পাদপ্রদীপের আলোয় ওঠে আসলেন তিনি।

এর আগেও টানা তিন টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিয়েছিলেন সাবালেঙ্কা। কিন্তু দুর্ভাগ্য তার। তিন ফাইনালের সবকটিতেই স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে কোর্ট ছেড়েছিলেন তিনি। কিন্তু হাল ছাড়েননি কখনোই। বরং সেখান থেকে শিক্ষা নিয়েই দুর্বার গতিতে এগিয়ে চলেন সাবালেঙ্কা। এবার তার ফলও পেলেন তিনি।

এই জয়ের পর বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়েও অগ্রগতি হয়েছে সাবালেঙ্কার। এক লাফে ১৬ নম্বরে ওঠে এসেছেন বেলারুশ তারকা। অন্যদিকে ফাইনালে হারলেও র‌্যাঙ্কিংয়ে অগ্রগতি হচ্ছে কন্টাভেইটের। প্রথমবারের মতো র‌্যাঙ্কিংয়ের ২১ নম্বরে ওঠে এসেছেন তিনি।

এদিকে উহান ওপেনের দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছেন বেলজিয়ামের এলিস মার্টেন্স এবং হল্যান্ডের ডেমি সুরুস জুটি। নারী এককের ফাইনালের আগে তারা ৬-৩ এবং ৬-৩ গেমে পরাজিত করেন চেক প্রজাতন্ত্রের আন্দ্রেয়া হলভাকোভা এবং বারবোরা স্ট্রাইকোভা জুটিকে।

সূত্র : ডব্লিউটিএ টেনিস.কম

প্রিয় খেলা/রুহুল