কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের কর্মকর্তারা। ছবি: আইপে

রবি এবং আইপের মধ্যে স্ট্রাটেজিক পার্টনারশিপ চুক্তি

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪১
আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪১

(প্রিয়.কম) দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান রবি, সম্প্রতি গুলশানের ‘রবি বিনোদন কেন্দ্রে’ আইপে সিস্টেমস লিমিটেডের সাথে স্ট্রাটেজিক পার্টনারশিপ চুক্তি স্বাক্ষর করেছে। এই অনন্য অংশীদারিত্বটি দেশটির দ্রুত বর্ধনশীল ডিজিটাল অর্থনীতিতে উৎসাহের একটি নতুন দ্বার উন্মোচন করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আইপের পক্ষ হতে স্বাক্ষর করেন প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জাকারিয়া স্বপন ও রবির পক্ষ হতে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাহতাব উদ্দিন আহমেদ।

চুক্তিটি রবির ডিজিটাল পেমেন্ট গেটওয়ে, রবিক্যাশের কার্যকারিতা বাড়িয়ে তোলে, কারণ রবি গ্রাহকরা আইপের মাধ্যমে তাদের রবিক্যাশ অ্যাকাউন্টে নগদ অর্থ যোগ করতে পারবেন। এটি রবি ওয়েবসাইট, রবিশপ, মাই রবি অ্যাপ্লিকেশন, রবি ওয়াক-ইন-সেন্টার থেকে পণ্য এবং সেবাসমূহের জন্য অর্থ প্রদান সহজ করে এ ছাড়াও যৌথ প্রচারণাতে সুবিধা গ্রহণ করতে সাহায্য করবে।

চুক্তি সই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রবি চীফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব উদ্দিন আহমেদ, ভিপি মোবাইল মানি দেওয়ান নাজমুল হাসান এবং জিএম মোবাইল মানি মোহাম্মদ ফারুক এবং আইপের পক্ষ হতে উপদেষ্টা মোহাম্মদ নুরুল আমিন, হেড অব বিজনেস অ্যান্ড স্ট্র্যাটেজি মোহাম্মাদ আবুল খায়ের চৌধুরী, হেড অব মার্চেন্ট রায়হান ফাইয়াজ ওসমানি, হেড অব কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া মোহাম্মদ মুনতাসির, ম্যানেজার (স্ট্র্যাটেজিক বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড পার্টনারশিপ) জামিল উদ্দিন ভূঁইয়া ।

আইপে সিস্টেমস লিমিটেড বাংলাদেশের প্রথম ডিজিটাল ওয়ালেট সার্ভিস যা বাংলাদেশ ব্যাংক কর্তৃক পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) লাইসেন্স প্রাপ্ত।

অ্যাপল স্টোর বা গুগল প্লে স্টোর থেকে আইপের অ্যাপ ডাউনলোড করে খুব সহজেই যেকোনো ধরনের লেনদেন কিংবা যেকোনো পণ্য কিনে অনলাইনে বিল পরিশোধ করতে পারবেন গ্রাহকরা। এ ছাড়া আইপের মাধ্যমে বিল পরিশোধ, বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠানো, ব্যাংক অ্যাকাউন্ট থেকে আইপে অ্যাকাউন্টে টাকা আনা, কাউকে টাকার অনুরোধ পাঠানো এবং টপআপ করা যায়।

আইপেতে সাইন আপ করার সময় সাধারণ তথ্য, যেমন- নাম, মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড সেট করতে হবে। এরপর অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য নিজের একটি ছবি এবং ন্যাশনাল আইডি কার্ড, পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্সের যে কোনো একটির ছবি আপলোড করতে হবে। সবশেষে সোর্স অফ ফান্ড নিশ্চিত করার জন্য ব্যাংক অ্যাকাউন্ট অ্যাড করতে হবে অথবা ক্রেডিট/ডেবিট কার্ড থেকে আইপে অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করতে হবে।

প্রিয় ব্যবসা/আশরাফ