কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রতীকী ছবি

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

হাসান আদিল
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২০:১০
আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২০:১০

(ইউএনবি) রাজশাহীতে স্ত্রী হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

১৯ সেপ্টেম্বর, বুধবার রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক নিলুফার সুলতানা এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আবদুল কুদ্দুস (৩০) রাজশাহীর বাগমারা উপজেলার সাইধারা গ্রামের বাসিন্দা। এ মামলায় কুদ্দুসের মা মাসেকা বেওয়াসসহ (৫০) আরও তিনজন আসামি ছিলেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দেয়।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা জানান, ২০০৫ সালের দিকে নওগাঁর মান্দা উপজেলার শিলগ্রামের আক্কাছ আলী প্রামানিকের মেয়ে শামিমা আক্তারের বিয়ে হয় কুদ্দুসের সঙ্গে। বিয়ের পর কুদ্দুস যৌতুকের জন্য তার স্ত্রীকে নির্যাতন করত। ২০১১ সালের ৪ নভেম্বর কুদ্দুস তার স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করে বিষয়টি আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করে।

এ ঘটনায় থানায় হত্যা মামলা করেন শামিমা আক্তারের বাবা আক্কাছ আলী। পরে ময়নাতদন্তের প্রতিবেদনেও হত্যার বিষয়টি উঠে আসে। পরবর্তীতে আদালতে মামলাটির বিচার কাজ শুরু হয়। আসামিদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) পরিদর্শক খুরশীদা বানু কনা জানান, রায় ঘোষণার সময় চার আসামিই আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিল।

রায় ঘোষণার পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলে জানান আদালতের এই নিবন্ধন কর্মকর্তা।

প্রিয় সংবাদ/কামরুল