কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দ্বিতীয় সেশনের পর মাঠ ছাড়ছেন দুই দলের ক্রিকেটাররা। ছবি: বিসিবি

বাজে আউটফিল্ডের কারণে চোট, সৌম্য-সাইফদের খেলতে অস্বীকৃতি

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫০
আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫০

(প্রিয়.কম) ২০১৬ সালে ঘরোয়া ক্রিকেটে ফিরলেও বন্ধ ছিল জাতীয় দল ও বাংলাদেশের প্রিমিয়ার লিগের (বিপিএল) দরজা। সেই দরজা খুলেছে চলতি বছরের আগস্টে। মোহাম্মদ আশরাফুলের পাঁচ বছরের নিষেধাজ্ঞা শেষ হয়েছে গেল ১৩ আগস্ট। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার এক মাসের মাথায় বাংলাদেশ ‘এ’ দলে ডাকও পেয়ে যান টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান।

১৯ সেপ্টেম্বর, বুধবার খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাইপারফরম্যান্স (এইচপি) ইউনিটের বিপক্ষে চার দিনের ম্যাচে মাঠে নামেন ৩৪ বছর বয়সী আশরাফুল। কিন্তু এদিন দুই সেশনের পরই বন্ধ হয়ে যায় প্রথম দিনের খেলা।

ম্যাচ বন্ধ হওয়ার কারণ মূলত আবু নাসের স্টেডিয়ামের বাজে আউটফিল্ড। এদিন বাজে আউটফিল্ডের কারণে আঘান পান বিসিবি লাল দলের অধিনায়ক সৌম্য সরকার, আবু জায়েদ রাহি ও সাইফ হাসান। এরপরই খেলতে অস্বীকৃতি জানিয়ে মাঠ ছাড়ে লাল দল।

বুধবার বিসিবি লাল ও সবুজ দলের মধ্যকার চার দিনের ম্যাচটি মাঠে গড়ায় সকাল ৯টায়। এদিন আগে ব্যাট করতে নেমে ৫৯ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোরকার্ডে ১৭৭ রান জমা করে সবুজ দল। কিন্তু এই সময়ের মধ্যে বল ধরতে গিয়ে বিভিন্ন জায়গায় আঘাত পান লাল দলের ক্রিকেটাররা। দলের দুই ক্রিকেটার সৌম্য-সাইফের শরীরের বিভিন্ন জায়গায় ছিলে যায়।

খেলা বন্ধ হওয়ার আগে ৫৮ রানের ইনিংস খেলেন সবুজ দলের অধিনায়ক ইমরুল কায়েস। নুরুল হাসান সোহান ২৮ এবং মেহেদী হাসান ১৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। লাল দলের হয়ে আল-আমিন নিয়েছেন তিনটি উইকেট। তাসকিন আহমেদ, ইরফান সাজ্জাদ ও জুবায়ের হোসেন লিখন নেন একটি করে উইকেট।

লাল দল: সাইফ হাসান, সৌম্য সরকার, মোহাম্মদ আশরাফুল, আফিফ হোসেন, আল আমিন জুনিয়র, মেহেদি হাসান, তানভীর ইসলাম, মার্শাল আইয়ুব, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ চৌধুরী, তানবীর হায়দার, তাসকিন আহমেদ, সানজামুল ইসলাম।

সবুজ দল: ইমরুল কায়েস, মিজানুর রহমান, জাকির হাসান, ফজলে মাহমুদ, নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, তাইজুল ইসলাম, আল আমিন হোসেন, মাহিদুল ইসলাম, কামরুল ইসলাম, এবাদত হোসেন, জুবায়ের হোসেন, ইফতেখার সাজ্জাদ।

প্রিয় খেলা/শান্ত