কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এশিয়া কাপের ট্রফির সামনে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ও পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: সংগৃহীত

টসে জিতে আগে ব্যাটিংয়ে পাকিস্তান

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৭
আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৭

(প্রিয়.কম) বিশ্ব ফুটবলে যেমন আর্জেন্টিনা-ব্রাজিল কিংবা ক্লাব ফুটবলে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ তেমনি বিশ্ব ক্রিকেটে ভারত-পাকিস্তান। এই দুই দলের মহারণ দেখার জন্য সারা বছর অপেক্ষায় থাকে গোটা ক্রিকেট বিশ্ব। কিন্তু রাজনৈতিক প্রেক্ষাপটে দুই বোর্ডের ইচ্ছা সত্ত্বেও এর প্রতিফলন ঘটে না।

অবশ্য এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের বদৌলতে আবার ২২ গজের লড়াইয়ে মুখোমুখি এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। ১৯ সেপ্টেম্বর, বুধবার এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের মঞ্চে মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। এদিন টসে জয়লাভ করেন সরফরাজ আহমেদ। টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত পাকিস্তানের।

পাকিস্তান নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ফেভারিট হিসেবেই শুরু করেছে। তবে বিরাট কোহলির বিশ্রামে ভারত শুরুটা ততটাই খারাপ করেছে। এই হংকংয়ের বিপক্ষেই ২৬ রানের কোনো রকম জয় পায় রোহিত শর্মার নেতৃত্বে দলটি।

যদিও ‘এ’ গ্রুপ থেকে হংকং টানা দুই ম্যাচ হেরে বিদায় নেয়ায় ভারত-পাকিস্তান সুপার ফোরে জায়গা করে নিয়েছে। ফলে এ ম্যাচটি অনেকটা নিয়মরক্ষারই হয়ে থাকবে। তবে দল যেহেতু ভারত-পাকিস্তান, সেহেতু বাড়তি উন্মাদনা জাগিয়ে তুলেছে এই ম্যাচটি। ১৯ দিন আগেই বিক্রি হয়ে গিয়েছিল এই ম্যাচের সকল টিকিট।

এশিয়া কাপে দুই দল বারোবার মুখোমুখি হয়েছে। এই টুর্নামেন্টে অবশ্য ৭ ম্যাচ জিতে এগিয়ে রয়েছে ভারত। পাকিস্তান জয় পেয়েছে চারটিতে। একটি ম্যাচ পরিত্যাক্ত।

ভারত একাদশ: শিখর ধাওয়ান, রোহিত শর্মা (অধিনায়ক), দীনেশ কার্তিক, অাম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডে, ভুবনেশ্বর কুমার, কুলদিপ যাদব, যুজভেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ: ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আসিফ আলী, শাদাব খান, ফাহিম আশরাফ, মোহাম্মদ আমির, হাসান আলী, উসমান খান।

প্রিয় খেলা/শান্ত