কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অসুস্থ অভিনেতা আফজাল শরীফকে ২০ লাখ টাকার অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

আফজাল শরীফের চিকিৎসায় ২০ লাখ টাকা অনুদান প্রধানমন্ত্রীর

মিঠু হালদার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪১
আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪১

(প্রিয়.কম) অভিনেতা আফজাল শরীফের চিকিৎসায় ২০ লাখ টাকার অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৯ সেপ্টেম্বর, বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

মঞ্চ থেকে টেলিভিশন ও চলচ্চিত্রে অভিনয়ে আসা আফজাল শরীফ কিছুদিন ধরে বেশ কিছু শারীরিক জটিলতায় ভুগছেন। তার অসুস্থতা নিয়ে ১৮ সেপ্টেম্বর, মঙ্গলবার বেশ কিছু সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়। এর একদিন পর ১৯ সেপ্টেম্বর দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে এই অভিনেতাকে ডেকে নিয়ে চিকিৎসার জন্য ২০ লাখ টাকা অনুদান দেন।

খোঁজ নিয়ে জানা যায়, কয়েক বছর ধরে মেরুদণ্ড, কোমর ও হাড়ের ব্যথায় ভুগছেন প্রায় ৫০০ চলচ্চিত্রে অভিনয় করা এ অভিনেতা।

এ বিষয়ে প্রিয়.কমের সঙ্গে কথা হয় আফজাল শরীফের। সে সময় তিনি জানান, চিকিৎসার জন্য সহযোগিতা চেয়ে গত ১৭ সেপ্টেম্বর তিনি আবেদন করেন। এই সহযোগিতার জন্য তিনি প্রধানমন্ত্রীর কাছে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

আফজাল শরীফ বলেন, ‘দুপুর ১২টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাই। সেখানে যাওয়ার পর প্রধানমন্ত্রী দেখেই আমাকে চিনে ফেলেন। এই অনুভূতি প্রকাশ করার মতো না। এরপর তিনি আমার শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।’

ঢাকার আরামবাগে ট্রুপ থিয়েটারে প্রথম অভিনয় শুরু করেন আফজাল শরীফ। মঞ্চে তিনি ‘ক্ষতবিক্ষত’, ‘জমিদার দর্পণ’, ‘সাত ঘাটের কানাকড়ি’, ‘রাক্ষুসী’, ‘মহাপুরুষ’-এর মতো নাটকে অভিনয় করেন।

১৯৮৮ সালে হুমায়ূন আহমেদ রচিত ও পরিচালিত টিভি ধারাবাহিক ‘বহুব্রীহি’তে অভিনয়ের মাধ্যমে ছোটপর্দায় আত্মপ্রকাশ হয় আফজাল শরীফের। ১৯৯২ সালে গৌতম ঘোষ পরিচালিত ‘পদ্মা নদীর মাঝি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় আফজাল শরীফের। কমেডি চরিত্রে অভিনয়ের জন্য তিনি ২০১০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

প্রিয় সংবাদ/আজহার