কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত আইপে এবং পাঠাওয়ের কর্মকর্তারা। ছবি: প্রিয়.কম

আইপের মাধ্যমে পেমেন্ট সুবিধা পাঠাওয়ে

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৮, ১২:২৫
আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৮, ১২:২৫

(প্রিয়.কম) দেশের প্রথম ই-ওয়ালেট আইপে লিমিটেডের সঙ্গে চুক্তি করেছে রাইড শেয়ারিং প্রতিষ্ঠান পাঠাও। এ চুক্তির আওতায় আইপের মাধ্যমে পাঠাওয়ের সকল সার্ভিসের পেমেন্ট করা যাবে। 

১০ সেপ্টেম্বর, সোমবার রাজধানীর গুলশানে আইপের প্রধান কার্যালয়ে এ চুক্তি সই হয়।

চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাঠাওয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হুসেইন মো. ইলিয়াস, হেড অফ অপারেশন্স ইফতেখারুল আলম অয়ন, এম টি, সানজিয়া খান সিভান। আইপের পক্ষ হতে আইপের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জাকারিয়া স্বপন, উপদেষ্টা মোহাম্মদ নুরুল আমিন, হেড অব বিজনেস অ্যান্ড স্ট্র্যাটেজি মোহাম্মাদ আবুল খায়ের চৌধুরী, হেড অব মার্চেন্ট রায়হান ফাইয়াজ ওসমানি, হেড অব কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া মোহাম্মদ মুনতাসির, ম্যানেজার (স্ট্র্যাটেজিক বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড পার্টনারশিপ) জামিল উদ্দিন ভূঁইয়া।

আইপে সিস্টেমস লিমিটেড বাংলাদেশের প্রথম ডিজিটাল ওয়ালেট সার্ভিস যা বাংলাদেশ ব্যাংক কর্তৃক পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) লাইসেন্স প্রাপ্ত।

অ্যাপল স্টোর বা গুগল প্লে স্টোর থেকে আইপের অ্যাপ ডাউনলোড করে খুব সহজেই যেকোনো ধরনের লেনদেন কিংবা যেকোনো পণ্য কিনে অনলাইনে বিল পরিশোধ করতে পারবেন গ্রাহকরা। এ ছাড়া আইপের মাধ্যমে বিল পরিশোধ, বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠানো, ব্যাংক অ্যাকাউন্ট থেকে আইপে অ্যাকাউন্টে টাকা আনা, কাউকে টাকার অনুরোধ পাঠানো এবং টপআপ করা যায়।

আইপেতে সাইন আপ করার সময় সাধারণ তথ্য, যেমন- নাম, মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড সেট করতে হবে। এরপর অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য নিজের একটি ছবি এবং ন্যাশনাল আইডি কার্ড, পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্সের যে কোনো একটির ছবি আপলোড করতে হবে। সবশেষে সোর্স অফ ফান্ড নিশ্চিত করার জন্য ব্যাংক অ্যাকাউন্ট অ্যাড করতে হবে অথবা ক্রেডিট/ডেবিট কার্ড থেকে আইপে অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করতে হবে।

প্রিয় ব্যবসা/আশরাফ