কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফাইল ছবি।

সোমবার থেকে বিমানের ফিরতি হজ ফ্লাইট শুরু

মোস্তফা ইমরুল কায়েস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৮, ১৯:২৬
আপডেট: ২৬ আগস্ট ২০১৮, ১৯:২৬

(প্রিয়.কম) আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি হজ ফ্লাইট।

২৬ আগস্ট, রবিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ ফিরতি হজ ফ্লাইট শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

শাকিল মেরাজ জানান, সোমবার (২৭ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৪০১২ ফ্লাইটটি স্থানীয় সময় রাত ১০টা ১০ মিনিটে ৪১৯ জন হজযাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এসে অবতরণ করবে। এর আগে ফ্লাইটটি সৌদি আরবের স্থানীয় সময় দুপুর ১২টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে জেদ্দা থেকে রওনা হবে।

শাকিল মেরাজ আরও জানান, আগামীকাল (২৭ আগস্ট) থেকে শুরু হচ্ছে বিমানের ফিরতি হজ ফ্লাইটে ৪১৯ জন যাত্রী জেদ্দা থেকে ঢাকায় পৌঁছাবে। এরপর দ্বিতীয় ফ্লাইটটি একই দিন দিবাগত রাত ১টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছাবে। প্রথম ফ্লাইটের হজযাত্রীদের স্বাগত জানাতে বিমান ও সিভিল এভিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত থাকবেন বলে জানান তিনি। 

বিমানের যে সকল হজ যাত্রীরা দেশে ফেরার জন্য যাত্রার তারিখ পরিবর্তন করতে চান তাদেরকে মক্কা, মদীনা ও জেদ্দায় বিমানের সেবাকেন্দ্রে যোগাযোগ করতে বিমানের পক্ষ থেকে বলা হয়েছে। 

এ ছাড়াও যাত্রার নির্ধারিত তারিখ পরিবর্তনে আগ্রহীরা প্রথম সাত দিনের মধ্যে পরিবর্তন চাইলে ৬০০ সৌদি রিয়াল, দ্বিতীয় সাত দিনের মধ্যে ৫০০ রিয়াল এবং পরবর্তী সময়ের ফ্লাইটের ক্ষেত্রে ৪০০ সৌদি রিয়াল ফি প্রদান করতে হবে। বিমানে আগত হাজিরা ঢাকায় পৌঁছাবার পর ৫ লিটার করে জমজমের পানি বিমানবন্দর থেকে সংগ্রহ করার অনুরোধ করা হয়েছে বিমানের পক্ষ থেকে। 

বিমান সূত্র জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৭ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ১৪৩টি ডেডিকেটেট হজ ফ্লাইট এবং ২৯টি শিডিউল ফ্লাইটসহ ১৭২টি ফিরতি হজ ফ্লাইট পরিচালনা করবে। এ বছর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ১৬৭টি প্রি-হজ ফ্লাইটে ৬২ হাজার ৭৯৬ জন হজযাত্রী সৌদি আরব গেছেন।

প্রিয় সংবাদ/কামরুল