কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বেনাপোল স্থলবন্দর। ছবি: সংগৃহীত

বাণিজ্য গতিশীল করতে বেনাপোলে বাংলাদেশ-ভারত যৌথ সভা

হাসান আদিল
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৮, ১৯:২৫
আপডেট: ১৪ আগস্ট ২০১৮, ১৯:২৫

(ইউএনবি) আমদানি-রপ্তানি বাণিজ্য গতিশীল করা এবং সীমান্তের উভয় পাশের বন্দরের বিদ্যমান সমস্যা সমাধানে বেনাপোলে বাংলাদেশ ও ভারতের ব্যবসায়ী-প্রশাসনিক কর্মকর্তাদের মাঝে যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে।

১৪ আগস্ট, মঙ্গলবার বিকেলে বেনাপোল সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশন মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ভারতীয় ট্রাক বোঝাই পণ্যের নিরাপত্তা, বন্দরে সিসি ক্যামেরা স্থাপন, পণ্য চুরি রোধ ও পণ্য দ্রুত খালাশ করার দাবি জানানো হয়। একই সঙ্গে দুই দেশের সমন্বয়ে একটি শক্তিশালী কেন্দ্রীয় কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

বেনাপোল সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজনের সভাপতিত্বে সভায় ভারতীয় পক্ষে উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া মোটরস ওনারস অ্যাসোসিয়েশনের সভাপতি মহান্দার সিংহ, কোলকাতা সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি রাজু গোস্বামী, ফেডারেশন অব ট্রান্সপোর্ট ওনারস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সজল ঘোষ, বনগাঁও মোটরস ওনারস অ্যাসোসিয়েশনের সভাপতি দিলিপ দাস, সীমান্ত পরিবহন মালিক সমিতির সভাপতি অশোক দেবনাথ ও কোলকাতা সিঅ্যান্ডএফ এজেন্টস ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি খোকন পাল।

বাংলাদেশের পক্ষে সভায় বক্তব্য দেন বেনাপোল বন্দরের পরিচালক আমিনুর রহমান, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল, কাস্টমসের সহকারী কমিশনার উত্তম চাকমা, বেনাপোল বন্দর থানার ওসি মাসুদ করিম, বিজিবির কোম্পানি কমান্ডার মনির হোসেন, ট্রাক মালিক সমিতির সভাপতি শামসুর রহমান, অ্যাসোসিয়েশনের সহসভাপতি নুরুজ্জামান, সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা ও বেনাপেল প্রেস ক্লাবের সভাপতি মহসিন মিলন।

প্রিয় সংবাদ/শান্ত