কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

উইম্বলডনের প্রথম শিরোপা জয়। তাও আবার সেরেনাকে হারিয়ে। কারবারের অনুভূতিটা তখন কেমন? এই ছবিটাই বলে দেয় সেই কথা। ছবি : সংগৃহীত

জার্মানদের ২২ বছরের আক্ষেপ ঘুচালেন কারবার

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৮, ০৮:৪৪
আপডেট: ১৫ জুলাই ২০১৮, ০৮:৪৪

(প্রিয়.কম) গোটা দুনিয়া এখন ফুটবল উন্মাদনায় মত্ত। শনিবারও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ছিল রাশিয়া বিশ্বকাপের। যেখানে ইংল্যান্ডকে হারিয়ে তিনে থেকে টুর্নামেন্ট শেষ করেছে বেলজিয়াম।

তবে এদিনই টেনিসে নতুন এক কীর্তি গড়েছেন অ্যাঞ্জেলিক কারবার। ফুটবল বিশ্বকাপের একুশতম আসরের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেওয়া জার্মানির ২২ বছরের আক্ষেপ ঘুচালেন তিনি। উইম্বলডনের ফাইনালে সেরেনা উইলিয়ামসকে ৬-৩ এবং ৬-৩ ব্যবধানে পরাজিত করে ক্যারিয়ারের প্রথম এই শিরোপা জয়ের স্বাদ পেলেন কারবার।

সেইসঙ্গে কিংবদন্তি স্টেফি গ্রাফের পর জার্মানির প্রথম খেলোয়াড় হিসেবে মৌসুমের তৃতীয় গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট জয়ের স্বাদ পেলেন  ৩০ বছর বয়সী এই টেনিস তারকা। ১৯৯৬ সালে সর্বশেষ এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছিলেন স্টেফি গ্রাফ।

অ্যাঞ্জেলিক কারবারের এটা তৃতীয় গ্র্যান্ডস্লাম শিরোপা। এর আগে ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেন ও ইউএস ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিলেন অ্যাঞ্জেলিক কারবার।

স্টেফি গ্রাফের দীর্ঘ ২২ বছর পর জার্মানিকে উইম্বলডনের শিরোপা উপহার দিয়ে রোমাঞ্চিত কারবার। ম্যাচ শেষে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘স্বপ্ন সত্য হলো আজ। সেরেনার মতো চ্যাম্পিয়নকে হারাতে হলে আমার সেরাটাই খেলতে হবে সেটা জানতাম। সেরেনা মানুষ হিসেবে যেমন দুর্দান্ত তেমনি অসাধারণ মাপের একজন চ্যাম্পিয়ন। সে আমাদের সবার অনুপ্রেরণা।’

গত সেপ্টেম্বরে প্রথম কন্যা সন্তানের মা হয়েছেন সেরেনা। তার সাড়ে ১০ মাস পরই উইম্বলডনের ফাইনালের টিকিট কাটেন আমেরিকান কিংবদন্তি। শিরোপার লড়াইয়ে কারবারকে হারালেই ২৪টি গ্র্যান্ডস্লাম জয়ের অবিস্মরণীয় কীর্তি গড়তেন সেরেনা। 

তবে শনিবার ফাইনালে কারবারের কাছে হেরেও তিনি হতাশ নন। সেরেনা বলেন, ‘অবশ্যই এই হার হতাশজনক। কিন্তু আমি মোটেও হতাশ হইনি। কেননা, বাস্তবতা হলো আমি তো কেবল শুরু করলাম।’ সন্তান জন্মের পর এটা যে সেরেনার কেবল চতুর্থ টুর্নামেন্ট।

সূত্র : বিবিসি

প্রিয় খেলা/রুহুল