কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাহসে আমরা ওপার বাংলার চেয়ে এগিয়ে: জয়া

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪, ১১:১৮

দুই বাংলায় নতুন সিনেমা দিয়ে সব সময়ই আলোচনায় থাকেন অভিনেত্রী জয়া আহসান। বরং বাংলাদেশের চাইতে কলকাতার সিনেজগতে তার আসন বেশ পোক্ত। তবুও জয়া মনে করেন বাংলাদেশের নির্মাতা-শিল্পীরা অনেক বেশি ‘ভালোবাসা আর সাহস’ নিয়ে কাজ করেন। 


সম্প্রতি এই অভিনেত্রীর সঙ্গে দীর্ঘ আলাপ হয় গ্লিটজের। কথায় কথায় জয়া তুলে ধরেন দুই বাংলার কাজের পার্থক্যের কথা। জানান তার আগামী কাজের কথাও। এছাড়া ‘রইদ’ সিনেমার সরকারি অনুদানের টাকা ফিরিয়ে দেওয়ার কারণ নিয়েও খোলামেলা কথা বলেন এই অভিনেত্রী।


বৈশাখ কীভাবে কাটিয়েছেন? 


জয়া আহসান: আমি সবসময় চেষ্টা করি পহেলা বৈশাখে বাংলাদেশে থাকার জন্য। এবারের বৈশাখটাও দারুণ কেটেছে। ঘুরেছি, আলপনা এঁকেছি, পুরো পরিবারের সঙ্গে পান্তা, ভর্তা আয়োজন করে খাওয়া-দাওয়া হয়েছে। অনেক সুন্দর কেটেছে।

আপনার প্রযোজনা সংস্থা ‘সি তে সিনেমা’ থেকে ‘রইদ’ নামে একটি চলচ্চিত্র করার কথা ছিল। অনুদানের টাকা ফিরিয়ে দিয়ে সিনেমা থেকে সরে দাঁড়ানোর কারণ কি?


জয়া আহসান: প্রথম কারণ হল অনেক দিন ধরে সিনেমার কাজটি আটকে ছিল। ডিরেক্টর মেজবাউর রহমান সুমন কাজটি শুরু করতে লম্বা সময় নিচ্ছিলেন। সরকারি অনুদানেরতো কিছু নিয়মনীতি রয়েছে। সরকার আমাদের এই ছবির জন্য যে ৬০ লক্ষ টাকা বরাদ্দ করেছিলেন সেটা তো শুধু সরকারের টাকা না, আমার টাকাও না, এটি জনগণের টাকা। এই বিষয়টি আমার কাছে একটা বড় দায়। যেহেতু সময় লাগছে তাই আমি মনে করলাম এটি ফেরত দিয়ে দেওয়া যায়। হেলাফেলা করতে চাইনি। কারণ এটার সঙ্গে আমার নামের সম্মান রয়েছে, প্রযোজনা প্রতিষ্ঠানের সম্মান রয়েছে, আমার ডিরেক্টরের সম্মান রয়েছে। হয়ত অন্য কখনো অন্য কোনোভাবে সিনেমাটির কথা ভাবা হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও