কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পঙ্কজ-শাম্মী দ্বন্দ্বে বিপাকে দুই উপজেলার মানুষ

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৪, ০৯:০১

পত্রিকার পাতা খুললে বরিশালের হিজলা ও মেহেন্দীগঞ্জ উপজেলায় সংঘর্ষ, হামলা, দখল, ভাঙচুর ও লুটপাটের খবর দেখ যায় প্রায়ই। তবে সম্প্রতি হিজলায় জামাল মাঝি নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার ঘটনা ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই নেতার পুরনো বিরোধকে নতুন করে সামনে এনেছে। 


ধুলখোলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জামাল ছিলেন হিজলা ও মেহেন্দীগঞ্জ নিয়ে গঠিত বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের অনুসারী। পঙ্কজ সমর্থকরা এ হত্যাকাণ্ডের জন্য দায়ী করছে সংরক্ষিত আসনের এমপি শাম্মী আহম্মেদের অনুসারীদের। শাম্মীর অনুসারীরা তা অস্বীকার করছেন। 


এলাকার আধিপত্য নিয়ে পঙ্কজ ও শাম্মীর বিরোধ নতুন কিছু নয়। ক্ষমতার এই লড়াইয়ে শাম্মীর পাশে রয়েছে জেলা আওয়ামী লীগের নেতৃত্ব। পিছিয়ে নেই পঙ্কজও; মাঠে তার অবস্থান বেশ পোক্ত। 


দলীয় সব পদ থেকে অব্যাহতি পাওয়া পঙ্কজ স্বতন্ত্র প্রার্থী হয়ে দ্বাদশ সংসদ নির্বাচনে মেহেন্দিগঞ্জ-হিজলার এমপি নির্বাচিত হয়েছেন। 


আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী বরিশালের এ আসন থেকে দলের মনোনয়ন পেয়েও দ্বৈত নাগরিকত্বের জটিলতায় ভোট থেকে ছিটকে পড়েছিলেন। কিন্তু দল তাকে সংরক্ষিত আসনের এমপি করে নিয়েছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও