কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ফাইল আটকে রাখায় এমপিও পাচ্ছেন না দেড় হাজার শিক্ষক

বরিশাল বিভাগের ৬০০ মাধ্যমিক বিদ্যালয়ের দেড় হাজার শিক্ষক ছয় মাস থকে তিন বছর পর্যন্ত বেতন-ভাতার সরকারি অংশ (মান্থলি পেমেন্ট অর্ডার বা এমপিও) পাচ্ছেন না। এসব শিক্ষকেরা কেউ প্রতিষ্ঠান বদল করেছেন, আবার কেউ পদোন্নতি পাওয়ার পর স্কেল পরিবর্তনের কারণে নতুন করে এমপিওভুক্তির আবেদন করেন। কিন্তু মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয় থেকে আবেদনের ফাইল না ছাড়ায় বেতন-ভাতার সরকারি অংশ দীর্ঘদিন ধরে পাচ্ছেন না। এতে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন তাঁরা।

আজ শনিবার দুপুর ১২টায় বরিশাল বরিশাল রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বেতন-ভাতা থেকে বঞ্চিত এই শিক্ষকেরা এমন তথ্য জানান এবং তাঁদের মানবেতর জীবনযাপনের বর্ণনা দেন। অবিলম্বে তাঁদের বেতন-ভাতা প্রদানের ব্যবস্থা না করা হলে অনশনসহ কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন তাঁরা।

সংবাদ সম্মেলনে এমপিও-বঞ্চিত বেসরকারি শিক্ষক-কর্মচারী বিভাগীয় কমিটির পক্ষে আহ্বায়ক আবদুল জব্বার খান লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় বরিশাল আঞ্চলিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ এবং ভুক্তভোগী শিক্ষকদের মধ্যে বিভিন্ন উপজেলার ২২ জন শিক্ষক উপস্থিত ছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন