কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


৩০০ ছাড়াল শ্রীলঙ্কার লিড, হতাশার সেশন বাংলাদেশের

দ্বিতীয় দিনের শেষ দিকে নাইটওয়াচম্যান হিসেবে নামা বিশ্ব ফার্নান্দোকে আজ বেশিক্ষণ টিকতে দেননি খালেদ । দিনের তৃতীয় ওভারেই তাকে ফেরালেন টাইগার এই পেসার। ২৪ বলে ৪ রান করে ফেরেন বিশ্ব। এরপর আর সুযোগ দেননি ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। দুজনের ফিফটিতে তিনশ ছাড়াল শ্রীলঙ্কার লিড। লাঞ্চ বিরতির আগে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ৬৩ ওভারে ৬ উইকেটে ২৩৩ রান। ১২৯ বলে ৮৫ রানে ধনাঞ্জয়া ও ৬৯ বলে ৫০ রানে ক্রিজে আছেন কামিন্দু মেন্ডিস। সফরকারীদের লিড ৩২৫ রানের।

বাংলাদেশকে হতাশায় ডুবিয়ে প্রথম সেশনের শেষ বলে ফিফটি করেন কামিন্দু। প্রায় দুই বছর পর ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নেমে দুই ইনিংসেই পঞ্চাশ ছোঁয়া ইনিংস খেললেন বাঁহাতি ব্যাটসম্যান। কামিন্দুর আগেই ফিফটি করেন ধনাঞ্জয়া। ধনাঞ্জয়া-কামিন্দুর অবিচ্ছিন্ন জুটির সংগ্রহ ১৪৫ বলে ১০৭ রান। এতে দ্রুতই বাড়ছে বাংলাদেশের লিড।

এর আগে সিলেট টেস্টে দুর্দান্ত বোলিং করে প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে ২৮০ রানে অলআউট করার পর ব্যাটিং ব্যর্থতায় পড়ে বাংলাদেশও। ব্যাটারদের ব্যর্থতায় নিজিদের প্রথম ইনিংসে ১৮৮ রানেই অলআউট হয় বাংলাদেশ। ৯২ রানে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় দিন শেষে ২১১ রানের লিড পায় লঙ্কানরা। এর মধ্যে তারা হারায় ৫ উইকেট।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন