কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

উপজেলা পরিষদ নির্বাচন: নৌকা ছাড়াই ভোটের ভাবনা

www.ajkerpatrika.com প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৪, ০৯:০৫

জাতীয় সংসদ নির্বাচন শেষ হলো অন্যতম বিরোধী দল বিএনপিকে ছাড়াই। এখন দরজায় কড়া নাড়ছে স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচন। তফসিল হতে পারে সপ্তাহখানেকের মধ্যেই। বিএনপি এবারও জানিয়ে দিয়েছে, এই সরকারের অধীনে তারা কোনো নির্বাচনে যাবে না। এই অবস্থায় ক্ষমতাসীনদের চ্যালেঞ্জ দুই রকম। একদিকে, বিএনপি না এলেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিত করা। অন্যদিকে, দলের মধ্যে শৃঙ্খলা বজায় রাখা।


সবদিক বিবেচনা করে এই ভোট নিয়ে আওয়ামী লীগ নতুন কৌশলে এগোচ্ছে বলে মনে হচ্ছে। বেশির ভাগ প্রার্থী নিজেদের দলের হবে ধরে নিয়ে কোনো প্রার্থীকেই হয়তো তাঁরা দলীয় প্রতীক নৌকা দেবে না। তাতে করে ভোট আবার ‘আওয়ামী লীগ বনাম স্বতন্ত্র’ হয়ে যাওয়ার আশঙ্কা থাকবে না। এতে হয়তো দলীয় শৃঙ্খলা বজায় থাকবে, আবার দ্বন্দ্ব-সহিংসতাও এড়ানো যাবে। এইসব বিষয়ে দলের ভেতরে চলছে আলোচনা। কোনো কোনো নেতা এ নিয়ে প্রকাশ্যে কথাও বলছেন।


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ আজকের পত্রিকাকে বলেন, অনেক কেন্দ্রীয় নেতা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়ার পক্ষে বলছেন। বিষয়টি নিয়ে দলে আনুষ্ঠানিকভাবে আলোচনা হবে। তবে দলীয় প্রধানই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও