কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


পেসারদের আগুনে নিউজিল্যান্ডে ইতিহাস গড়ল বাংলাদেশ

রেকর্ডটা বারবার টিভি স্ক্রিনে ভেসে উঠছিল। সঙ্গে ধারাভাষ্যকার মার্ক রিচার্ডসনের কণ্ঠ। ঘরের মাঠে টানা সর্বোচ্চ ১৮ ওয়ানডে জয়ের রেকর্ডটা অস্ট্রেলিয়ার। বাংলাদেশের বিপক্ষে জিতলেই নিউজিল্যান্ড সে রেকর্ড স্পর্শ করবে। সিরিজ জয়ের কাজটা প্রথম দুই ম্যাচ জেতায় আগেই সেরে ফেলেছে কিউইরা। শেষ ম্যাচে তাদের লক্ষ্য ধবলধোলাই ও সংখ্যাটাকে ১৭ থেকে ১৮-তে নেওয়া, অস্ট্রেলিয়ার রেকর্ডে ভাগ বসানো।

বাংলাদেশ দলও একটা রেকর্ড বদলাতে চাইছিল। নিউজিল্যান্ডের মাটিতে ১৮টি ওয়ানডে খেলা বাংলাদেশ সব কটিতে হেরেছে। সিরিজের শেষ ম্যাচের আগে দুই দলের স্কোরলাইনটা এমন—নিউজিল্যান্ড ১৮-০ বাংলাদেশ। নিউজিল্যান্ডে প্রতিটি ম্যাচে খেলতে নামার আগে যে প্রথম জয়ের খোঁজে থাকে বাংলাদেশ, আজও সে লক্ষ্যেই খেলতে নেমেছিল নাজমুল হোসেনের দল। অবশেষে সে লক্ষ্যে সফল হলো। নিউজিল্যান্ডকে তাদের মাটিতে প্রথমবারের মতো ওয়ানডেতে হারাল বাংলাদেশ।

নেপিয়ারের ম্যাকলিন পার্কের কন্ডিশনকে এক কথায় পেস–স্বর্গ বলা যায়। পেস, বাউন্স, সুইং ও সিম মুভমেন্টের এই কন্ডিশনে পেসারদের উল্লাসনৃত্য দেখা যাবে—এমনই ছিল প্রত্যাশা। বাংলাদেশের পেসাররা তা মিটিয়েছেন নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো প্রতিপক্ষের ১০ উইকেটই নিয়ে। শরীফুল-তানজিমের আগুনে বোলিংয়ে কিউইদের ইনিংস থামে ৩১.৪ ওভারে ৯৮ রানে। ২০০৭ সালের পর ঘরের মাঠে কিউইদের যেটি সর্বনিম্ন স্কোর, যা ১ উইকেট হারিয়ে টপকে যায় বাংলাদেশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন