কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আপনি কি সুখী মানুষ?

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২৩, ১৭:২৪

আমাদের বেশিরভাগই মনে করে যে সুখের চাবিকাঠি হলো আমাদের জীবনে বড় পরিবর্তন করা। আমরা ভুলে যাই যে সুখ আমাদের প্রতিদিনের করা ছোট ছোট কাজ থেকে আসে। আমাদের দৈনন্দিন জীবনে কিছু ছোট অভ্যাস জীবনের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি তৈরি করে। যা আমাদের সুখী এবং প্রফুল্ল মানুষে পরিণত করে তুলতে পারে। সেই ক্ষুদ্র কাজগুলোই সুখের আসল চাবিকাঠি হতে পারে। চলুন জেনে নেওয়া যাক কোন কাজগুলো আপনাকে সুখী করবে-


১. ইতিবাচক মানুষের সঙ্গে সম্পর্ক


সব সময় ইতিবাচক মানুষের আশেপাশে থাকার চেষ্টা করুন। সঠিক সঙ্গ সবসময় গুরুত্বপূর্ণ কারণ এটি আমাদের আত্মবিশ্বাস তৈরি করতে সাহায্য করে। ইতিবাচক এবং সহায়ক পরিবেশ পেলে তা আমাদেরকে তাদের প্রতি কৃতজ্ঞ এবং সদয় হতে সাহায্য করে। এভাবে আমাদের মধ্যে ইতিবাচক গুণ সৃষ্টি হয়। ইতিবাচক মনোভাব আমাদেরকে আরও ভালো মানসিকতার সঙ্গে জীবনে চ্যালেঞ্জ মোকাবিলা করতে সাহায্য করে।


২. প্রতিদিন ব্যায়াম


ভাবছেন, সুখী হওয়ার সঙ্গে ব্যায়ামের কী সম্পর্ক? নিয়মিত ব্যায়াম করলে তা আপনাকে সব সময় ভাল বোধ করতে সাহায্য করবে। এটি আপনাকে সুস্থ রাখতেও কাজ করবে। ব্যায়াম করলে তা চাপ কমাবে এবং স্বাস্থ্যের উন্নতি ঘটাবে। এই অভ্যাস আপনাকে আরও ভালো ঘুম এনে দিতে সাহায্য করবে। ফলে আপনি পরদিন আরও শক্তি নিয়ে কাজ করতে পারবেন। আলাদা করে জিমে যাওয়ার সময় না পেলে নিয়মিত হাঁটা বা দৌড়ের অভ্যাস করুন। এই অভ্যাস আপনাকে দিনশেষে একজন সুখী মানুষ হিসেবে গড়ে তুলবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও