কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


যেভাবে বুঝবেন আপনার প্রেম টিকবে না

সম্পর্ক ভাঙার আকাঙ্ক্ষা নিয়ে কেউ সম্পর্ক গড়ে না। প্রেমের শুরুটা তো একটু বেশিই সুন্দর। যখন মনে হয়, একে অন্যের প্রেমে পড়েছে বা যখন থেকে একসঙ্গে পথচলার শুরু হয়, দু’জন মানুষ যেন ঠিক হাওয়ায় উড়তে থাকে। অসংখ্য সুখের স্মৃতি থাকার পরও প্রেম ভেঙে যেতে পারে। আবার কিছু প্রেমের শুরুতেই বোঝা যায় যে তা খুব বেশিদিন স্থায়ী হবে না। যদিও আগেভাগে সবকিছু বলে দেওয়া যায় না, তবে কিছু লক্ষণ দেখে আন্দাজ করা সম্ভব হতে পারে। চলুন জেনে নেওয়া যাক-

১. ​নিজেকে হারিয়ে ফেলা

সঙ্গী মানে কেবল ভালো-মন্দ খোঁজ-খবর নেওয়া নয়, সঙ্গী মানে সবকিছুতেই পাশে থাকা। আপনি যা, তা হিসেবেই আপনাকে পছন্দ করা। কেউ যদি আপনাকে শতভাগ নিজের মতো করে পরিবর্তন করে নিতে চায়, তবে আর যাই হোক, সে আপনাকে ভালোবাসে না। তাই সম্পর্ক শুরুর পর যদি ধীরে ধীরে নিজেকে হারিয়ে ফেলতে শুরু করেন, তবে সতর্ক হোন। কারণ এভাবে কখনো সম্পর্ক টিকিয়ে রাখা যায় না। এটি হতে পারে প্রেম ভেঙে যাওয়ার পূর্ব লক্ষণ।

২. আপনার সঙ্গে খুব কম যোগাযোগ করে

সে আপনার সঙ্গে কথা বলার জন্য বা যোগাযোগ করার জন্য কতটা উদগ্রীব তা বোঝার চেষ্টা করুন। যদি এমন হয় যে খুব একটা যুক্তিযুক্ত কারণ ছাড়াই সে আপনার সঙ্গে তেমন যোগাযোগ করে না, তবে হতে পারে তা প্রেম ভেঙে যাওয়ার পূর্ব লক্ষণ। কারণ ভালোবাসা থাকলে মানুষ শত ব্যস্ততার ফাঁকেই সময় করে নেয় প্রিয় কণ্ঠস্বরটি একবার শোনার জন্য। আপনি তার কাছে কতটা গুরুত্বপূর্ণ তা তার আচরণেই প্রকাশ পাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন