কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


যে রেস্তোরাঁয় এক খাবার চাইলে আসে ভিন্ন খাবার

আপনি রেস্তোরাঁয় গিয়ে খাবারের অর্ডার দিয়ে যথারীতি অপেক্ষা করছেন। খিদেয় পেট চোঁ চোঁ করছে। এরপর টেবিলে যখন খাবার এল দেখলেন আপনি যা অর্ডার করেছেন তা নয়, এসেছে ভিন্ন খাবার। নিশ্চয় আপনি বিরক্ত হবেন। অভিযোগ করবেন। কিন্তু যখন জানবেন, যিনি খাবার পরিবেশন করছেন, তিনি ডিমেনশিয়া বা স্মৃতিভ্রংশ রোগে আক্রান্ত মানুষ। এমন মানুষদের নিয়ে পরিচালিত হচ্ছে জাপানের টোকিওতে রেস্টুরেন্ট অব মিসটেকেন অর্ডারস।

এই রেস্তোরাঁর লক্ষ্য হলো, প্রতিবন্ধী মানুষদের সঙ্গে নিয়ে চলা, তাদের প্রতিবন্ধকতা দূর করা ও তাদের সম্পর্কে সচেতনতা তৈরি করা।

এই রেস্তোরাঁর এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে বিশ্ববাসীর নজর কাড়ে। ভিডিওতে ভুল খাবার পরিবেশন করার পর এক গ্রাহকের অভিব্যক্তি এবং খাবার পরিবেশনকারী ও গ্রাহকের মধ্যকার কথাবার্তা রয়েছে।

রেস্তোরাঁর ওয়েবসাইট মিসটেকেনঅর্ডারস ডটকমে বলা আছে, বিজ্ঞাপন খাতে বিশ্বের মর্যাদাপূর্ণ সৃজনশীল অ্যাওয়ার্ড দ্য কেনস লায়ন পেয়েছে তারা।

এই রেস্তোরাঁর মালিক শিরো অগোনি প্রতিবন্ধী মানুষদের সঙ্গে কেমন আচরণ করতে হবে, সে বিষয়ে সচেতনতা তৈরি করতে এই রেস্তোরাঁ করেন। এটি চালু হয় ২০১৭ সালে। এর পর থেকে বেশ সাফল্যের সঙ্গে চলছে এই রেস্তোরাঁ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন