কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হলুদ আর কমলার লড়াই

দেশ রূপান্তর প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২৩, ১১:২২

অস্ট্রেলিয়ার নাম শুনলে ক্রিকেটপ্রেমীদের মনে সবার আগে আসে হলুদ জার্সিধারী একটি দল, যারা দাপটের সঙ্গে যেকোনো প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেয়। রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন, যে দলটির আছে টি-টোয়েন্টির বৈশ্বিক শিরোপাও।


কিন্তু ক্রিকেটের এই পরাশক্তির চলমান ওয়ানডে বিশ্বকাপে শুরুটা ছিল হতাশার। যদিও ঘুরে দাঁড়িয়েছে তারা, ফিরতে শুরু করেছে চেনা চেহারায়। জয়ের ধারায় থাকতে দলটির সামনে এখন নেদারল্যান্ডস চ্যালেঞ্জ। শক্তি-সামর্থ্যে পিছিয়ে থাকা দলটিকে হালকাভাবে নেওয়ার উপায় নেই। উড়তে থাকা দক্ষিণ আফ্রিকাকে কদিন আগে মাটিতে নামিয়ে এনেছিল ডাচরাই।


জেগে ওঠা অস্ট্রেলিয়াকে কি থামাতে পারবে কমলা জার্সিধারীরা? উত্তর মিলবে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আজ দুই দলের লড়াইয়ের পর।


বিশ্বকাপ পুনরুদ্ধারের অভিযানে অস্ট্রেলিয়ার শুরুটা ছিল হার দিয়ে। স্বাগতিক ভারতের বিপক্ষে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৬ উইকেটে হেরে যায় তারা। দক্ষিণ আফ্রিকা তো গুঁড়িয়ে দেয় তাদের, জয়ের ব্যবধান ১৩৪ রানের।


ধুঁকতে থাকা অজিরা প্রথম জয়ের স্বাদ পায় নিজেদের তৃতীয় ম্যাচে, লঙ্কানদের বিপক্ষে ৫ উইকেটে। এশিয়ার আরেক দল পাকিস্তানও পেরে ওঠেনি তাদের সঙ্গে। ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের রেকর্ড গড়া উদ্বোধনী জুটিতে সাড়ে তিনশো ছাড়ানো পুঁজি গড়ে ৬২ রানের জয় তুলে নেয় অজিরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও