কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘স্বাধীন ফিলিস্তিন’ স্লোগানে হোয়াইট হাউসের সামনে ব্যাপক বিক্ষোভ

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২৩, ১৩:৫৬

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে অবিরাম হামলা চালাচ্ছে ইসরায়েল। টানা এক সপ্তাহের বেশি সময় ধরে চালানো এই হামলায় নারী ও শিশুসহ এখন পর্যন্ত নিহত হয়েছেন ২ হাজার ৩০০ জনেরও বেশি ফিলিস্তিনি।ইসরায়েলি এই হামলার বিরোধিতা করে যুক্তরাজ্য ও কানাডাসহ দেশে দেশে বিক্ষোভ হচ্ছে। বাদ যায়নি যুক্তরাষ্ট্রও। শনিবার (১৪ অক্টোবর) ওয়াশিংটন ডিসিতে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ করেছেন হাজারও মানুষ। এসময় তাদের ‘স্বাধীন ফিলিস্তিন’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে হোয়াইট হাউসের সম্মুখভাগ।


রোববার (১৫ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি এবং সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল।প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার হাজার হাজার ফিলিস্তিনিপন্থি বিক্ষোভকারী যুক্তরাষ্ট্রের রাজধানীতে জড়ো হয় এবং হোয়াইট হাউসের সামনে ‘স্বাধীন ফিলিস্তিন’ স্লোগানে ঝড় তুলে বিক্ষোভ করেন। অবশ্য যুক্তরাষ্ট্রজুড়ে আমেরিকানদের ফিলিস্তিনিপন্থি বিক্ষোভের পাশাপাশি ‘ইসরায়েল-পন্থি’ বিক্ষোভ হওয়ার কথাও জানিয়েছে টাইমস অব ইসরায়েল।


ইসরায়েলি এই সংবাদমাধ্যমটি বলছে, শনিবারের এই বিক্ষোভে অংশ নেওয়া বিক্ষোভকারীরা তাদের হাতে বিভিন্ন বার্তা ও স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড রেখেছিলেন এবং এসব প্ল্যাকার্ডে ‘দখলদারিত্বের অবসান করুন’ এবং ‘এখনই যুদ্ধবিরতি চাই’-এর মতো বার্তাও অন্তর্ভুক্ত ছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও