কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিশ্বকাপেও চলছে পরীক্ষা-নিরীক্ষা

সমকাল প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২৩, ১২:০০

নিজের ব্যাটিং অর্ডার নিয়ে একসময় খুব দেনদরবার করতেন সাকিব আল হাসান। চন্ডিকা হাথুরুসিংহের প্রথম মেয়াদে এ নিয়ে ঝগড়ার মতোও হয়ে গিয়েছিল দু’জনের। সাকিব চেয়েছিলেন টি২০ ও এক দিনের ক্রিকেটে তিন নম্বর পজিশনে ব্যাট করতে। কিন্তু কোচ চেয়েছিলেন মিডল অর্ডার শক্ত করতে বাঁহাতি এ অলরাউন্ডারকে মিডল অর্ডারে খেলাতে। 


হাথুরুসিংহে এক পর্যায়ে জাতীয় দল ও আইপিএল পরিসংখ্যান দেখিয়ে সাকিবের সঙ্গে যুক্তিতর্কে জড়িয়েও মত পরিবর্তন করাতে পারছিলেন না। শেষে রেগেমেগে ড্রেসিংরুম থেকে বেরিয়ে গিয়েছিলেন হাথুরুসিংহে। সেই সাকিবই ব্যাটিং অর্ডার ওলটপালট করে বেশ কয়েকজন ব্যাটারের ক্যারিয়ার হুমকির মুখে ঠেলে দিচ্ছেন বলে অভিযোগ। বিশ্বকাপের মতো টুর্নামেন্টে তাঁর খেয়ালের শিকার হয়ে ভারসাম্য হারিয়ে ফেলেছে দল। এককথায় বিশ্বকাপে প্রতিদ্বন্দ্বিতা থেকে প্রায় ছিটকে পড়ছে বাংলাদেশ।


২০১৯ সালে আফগানিস্তানের কাছে টেস্ট হেরেছিল সাকিবের স্বেচ্ছাচারী কিছু সিদ্ধান্তের কারণে। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো নতুন হওয়ায় অধিনায়ক সাকিবের ওপর দায়িত্ব ছিল দল পরিচালনার। সে ম্যাচের দ্বিতীয় ইনিংসে ইচ্ছামতো ব্যাটিং অর্ডার পরিবর্তন করে দলের পরাজয় নিশ্চিত করেন। জাতীয় দলের এমন বহু ম্যাচে ফাটকা খেলতে দেখা গেছে তাঁকে। দেশের ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, এবার ওয়ানডে দলের অধিনায়ক হওয়ার পর আরও বেশি ‘গেম’ খেলছেন সাকিব। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও