কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ঢাকায় ডিজিসিএ সম্মেলন শুরু ১৫ অক্টোবর

ঢাকায় আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে আইসিএও এপিইসির ডাইরেক্টর জেনারেল অব সিভিল এভিয়েশনের (ডিজিসিএ) ৫৮তম সম্মেলন।

আগামী ১৫-১৯ অক্টোবর ঢাকার প্যান প্যাসিফিক হোটেলে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রায় ৪৭টি দেশ এবং ১৩টি আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিসহ সর্বমোট ৫০০ জন বিদেশি ডেলিগেট অংশ নিবেন।

মঙ্গলবার (১০ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এবছর সম্মেলনের মূল প্রতিপাদ্য নির্বাচন করা হয়েছে প্রমোটিন আইসিএও জেন্ডার ইকোয়ালিটি প্রোগ্রাম ইন কনজাকশন উইথ নেক্সট জেনারেশন অফ এভিয়েশন প্রফেশনালস ইনেটিয়েটিভ (এনজিএপি)। যার প্রথম উদ্দেশ্য হলো জেন্ডার সমতা রক্ষায় কার্যকর ভূমিকা পালন করা এবং অপরটি হল এভিয়েশন সেক্টরে আগামী দিনের জন্য দক্ষ ও প্রতিশ্রুতিশীল কর্মী গড়ে তোলা।

৫ দিনব্যাপী এ আসরটি বাংলাদেশ দ্বিতীয় বারের মতো আয়োজন করতে যাচ্ছে। আইকাও'র ত্রি-বার্ষিক সাধারণ সভার পর এটি আঞ্চলিক পর্যায়ে সবচেয়ে বড় আয়োজন। এ সম্মেলনটি ১৯৮৫ সালে বাংলাদেশে প্রথম আয়োজন করা হয়েছিল। বাংলাদেশের স্বাধীনতার পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দিক নির্দেশনায় ১৯৭৩ সালে বাংলাদেশ আইকাও'র সদস্য পদ লাভ করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন