কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রধান দুই দলের মধ্যে সংলাপ চান সাংবাদিকেরা

প্রথম আলো প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩, ১৯:৪২

নির্বাচনী ব্যবস্থা নিয়ে দেশের প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি দুই অবস্থানে রয়েছে। এই নির্বাচনকে কেন্দ্র করে দেশে যে রাজনৈতিক সংকট তৈরি হয়েছে, তা সমাধান করতে হলে প্রধান দুই দলকে আলোচনায় বসতে সমঝোতায় আসতে হবে।


আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশান–২ নম্বরে ওয়েস্টিন হোটেলে যুক্তরাষ্ট্রের প্রাক্‌-নির্বাচনী পর্যবেক্ষক দলকে এসব কথা বলেছেন দেশের জ্যেষ্ঠ সাংবাদিকেরা। বৈঠক শেষে হোটেলের নিচে অবস্থানকারী সাংবাদিকদের এসব কথা জানান জ্যেষ্ঠ সাংবাদিকেরা।


যুক্তরাষ্ট্রের প্রাক্‌-নির্বাচনী পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠক করেছেন দেশের জ্যেষ্ঠ সাংবাদিকদের পক্ষে দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের সম্পাদক ইনাম আহমেদ, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান ও প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান।


বৈঠক শেষে ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান বলেন, ‘যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল ভালো নির্বাচন চাইছে। আমরা সবাই ভালো নির্বাচন চাই। কীভাবে সুষ্ঠু নির্বাচন হতে পারে, সেটা তাঁরা জিজ্ঞেস করেছেন। আমরা বলেছি, দুই দল একসঙ্গে বসতে হবে। একসঙ্গে বসে তারা যদি কোনো অ্যাগ্রিমেন্টে (সমঝোতায়) আসতে পারে, তাহলে সেটা দেশের জন্য ভালো হবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও