কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


সম্পর্ক তাড়াতাড়ি ভাঙে যেসব কারণে

পৃথিবীর সবচেয়ে মধুর একটি সম্পর্ক হচ্ছে ভালোবাসার সম্পর্ক। ভালোবাসার কাঁধে ভর করেই দাঁড়িয়ে থাকে একেকটি সম্পর্ক। আর তাতে আস্তর হিসেবে প্রলেপ পরে বিশ্বাসের আর অনুভূতির। ভালোবাসা এভাবেই জুড়ে থাকে জগৎ-সংসারে।

প্রত্যেকটি সম্পর্কের মাঝে লুকিয়ে থাকে ভালোবাসা। যখন কোনো সম্পর্কে অশান্তি বেশি হয় কিংবা চোখে চোখে বেশি রাখা হয় তার মানে এই না যে সেই মানুষটি আপনাকে বিশ্বাস করে না। বরং এর মানে এই যে, সেই মানুষটি আপনাকে খুব বেশি ভালোবাসে বলে সব সময় আপনার সুরক্ষা চায়।

কারণ যা ই হোক, ফলাফলের খাতায় যার কোনো মানে নেই সেই জীবনের সমীকরণ দিয়ে জীবনতরী পার করা যায় না। তাই সম্পর্কে ভাঙন ধরার আগেই কি কি কারণে সম্পর্ক ভাঙতে পারে তা জেনে নিন-

বোরিং কথা আর কথা না বলার বাহানা

আপনি নানা কারণেই ক্লান্ত থাকতে পারেন। কখনো তা কাজের চাপ আবার কখনো ব্যক্তিগত কারণে। তাই বলে ভালোবাসার মানুষের সঙ্গে কথা না বলার বা কম বলার বাহানা খুঁজতে পারেন না।

যা চাচ্ছেন তা বোঝাতে না পারা

সম্পর্ক ভাঙার ক্ষেত্রে এটি একটি অনেক বড় কারণ। আপনি যা বোঝাতে চাচ্ছেন, ঠিক যদি তার বিপরীতটি বোঝান তাহলে আর কিছু অবশিষ্ট থাকবে না। ভুল বোঝাবুঝি যেমন হবে তেমনি তাতে আপনার মনে বাজে মনোভাব জন্মাবে। আর তাতে আপনার ভালোবাসা হারিয়ে যাবে।

কথা লুকিয়ে রাখা

আপনি যখন প্রিয়জনের কাছ থেকে কথা কিংবা যে কোনো কিছু লুকাবেন, তখন মনে হবে আপনার জীবনে তার গুরুত্ব নেই। এভাবে চলে আসে দূরত্ব। এর এই দূরত্ব থেকেই সম্পর্কে ভাঙন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন