কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


সেই বাংলাদেশ আর এই ভারত

ফুটবল বিশ্বকাপের ডামাডোলের ভেতরই গত বছরের শেষে বাংলাদেশ সফরে এসেছিল ভারত। ৩ ওয়ানডের সিরিজে মিরপুরে রোহিত শর্মার দলকে দুটো ম্যাচে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছিল বাংলাদেশ।

চোটের কারণে সে সময়কার নিয়মিত ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খেলেননি, ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাসের নেতৃত্বে ভারতকে ঘরের মাঠে হারানোর তৃপ্তি থাকলেও আজ কলম্বোতে ফের রোহিতদের মুখোমুখি হওয়ার আগে সমীকরণে এসেছে বদল। দুই দলের সবশেষ সিরিজের দলের সঙ্গে আজকের ম্যাচে খেলোয়াড় তালিকায় বড় পরিবর্তন।

ভারতের বোলিং আক্রমণ পুরোটাই বদলে গেছে, আর বাংলাদেশের ব্যাটিং হয়েছে দুর্বল।

ভারতীয় দলে ইনিংসের সূচনায় রোহিত শর্মার সঙ্গী হয়েছেন শুভমান গিল। আইপিএলে অসাধারণ মৌসুম কাটানো গিল, সূর্যকুমার যাদবরা এসেছেন এশিয়া কাপের দলে। সেই সঙ্গে দুই অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজাও। বোলিং আক্রমণে ওয়াশিংটন সুন্দর, ফিরেছেন যাদব, অক্ষর প্যাটেলরা। পেস বোলিংয়ে ফিরেছেন ভারতের তুরুপের তাস বুমরাহ। ভারত সুপার ফোর ও গ্রুপ পর্বে নেপালসহ যে চারটা ম্যাচ পূর্ণাঙ্গ হয়েছে, সবগুলোতেই প্রতিপক্ষকে অলআউট করেছে। বামহাতি রিস্ট স্পিনার যাদব আগের ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে নিয়েছেন ৪ উইকেট আর পাকিস্তানের বিপক্ষে নিয়েছেন ৫ উইকেট।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন