কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বিরোধ প্রকাশ্যে

প্রাপ্য সম্মান না দেওয়া, রাজনৈতিক সৌজন্য না দেখানোসহ নানা অভিযোগে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই শীর্ষ নেতার সঙ্গে সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার দুই শীর্ষ নেতার বিরোধ প্রকাশ্য রূপ নিয়েছে।

১ সেপ্টেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কেন্দ্রীয় ছাত্রলীগের ছাত্রসমাবেশ ছিল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে বক্তব্য দেওয়ার সুযোগ না দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে ছোট করা হয়েছে বলে দাবি এই শাখার দুই শীর্ষ নেতার। এ বিষয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা ছাত্রলীগের শীর্ষ দুই নেতার কণ্ঠেও একই সুর।

গত বছরের ২০ ডিসেম্বর ছাত্রলীগের সাংগঠনিক অভিভাবক আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অনুমোদনের পর কেন্দ্রীয় ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকার দুই মহানগর শাখার নতুন শীর্ষ নেতৃত্বের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি হন সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ। তাঁরা দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। সংগঠনের গুরুত্বপূর্ণ ইউনিট হিসেবে বিবেচিত ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি হন মাজহারুল কবির, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

ছাত্রলীগের সূত্রগুলো বলছে, নতুন কমিটি হওয়ার পর থেকেই সাদ্দামের সঙ্গে তানভীরের ‘মানসিক দূরত্বের’ বিষয়টি প্রকাশ্যে আসতে থাকে। এই দুই পক্ষের নেতা-কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোয় বারবার মারামারিতে জড়াতে থাকেন।

গত কয়েক মাসে তানভীরের অনুসারীরা ওয়ালী ও মাজহারুলের অনুসারীদের সঙ্গেও কয়েকবার মারামারিতে জড়ান। সে সম

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন