কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


লিটনকে নিয়ে দুর্ভাবনা নেই হাথুরুসিংহের, আছে অনেক প্রত্যাশা

ব্যাট হাতে লিটন দাসের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে উচ্ছ্বাস প্রকাশের সুযোগ কম। শুরু পেলেও ইনিংস বড় করার ক্ষেত্রে বেশিরভাগ সময় ভুগছেন তিনি। তবে ডানহাতি এই ওপেনারের ছন্দের ঘাটতি নিয়ে ভাবনা নেই চন্ডিকা হাথুরুসিংহের। বরং তাকে ঘিরে বাংলাদেশের প্রধান কোচের প্রত্যাশার পারদ অনেক উঁচুতে। আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপে লিটনকে বড় ভূমিকায় দেখতে চান তিনি।

চলতি বছর ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলেছেন লিটন। ১২ ম্যাচের প্রতিটিতে ব্যাটিংয়ে নেমেছেন তিনি। তবে নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হয়েছেন। ৩০.১০ গড়ে তার সংগ্রহ ৩০১ রান। তিনি ফিফটি করেছেন তিনটি, পাননি কোনো সেঞ্চুরি। অথচ গত বছর এই সংস্করণে লিটনের ধারাবাহিকতা ছিল অসাধারণ। ৫২.৪৫ গড়ে একটি সেঞ্চুরি ও চারটি হাফসেঞ্চুরিতে ১৩ ম্যাচে ৫৭৭ রান করেছিলেন।

আগামী ৩০ অগাস্ট থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপে লিটনের কাঁধে থাকবে গুরুদায়িত্ব। ওপেনিংয়ে দলকে ভালো শুরু পাইয়ে দেওয়ার চাহিদা পূরণে তার ব্যাটের দিকে চেয়ে থাকবে বাংলাদেশ। কারণ সাবেক অধিনায়ক তামিম ইকবাল খেলতে পারছেন না চোট থেকে সেরে ওঠার লড়াইয়ে থাকায়। আর স্কোয়াডে অন্য যে দুজন ওপেনার আছেন, তারা অনভিজ্ঞ। নাঈম শেখ এখন পর্যন্ত খেলেছেন মাত্র চারটি ওয়ানডে। আর তানজিদ হাসান দলে সুযোগ পেয়েছেন প্রথমবারের মতো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন