কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ফকিরকে পান্তা ভাত দিলে খায় না, ইংরেজি শোনায়: মতিয়া চৌধুরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের মানুষের মৌলিক চাহিদা পূরণে নিরলস পরিশ্রম করছেন বলে উল্লেখ করে সংসদ উপনেতা মতিয়া চৌধুরী বলেছেন, আপনারা যদি হেলিকপ্টার, ট্রেন কিংবা রাস্তা দিয়ে যান, তাহলে কোনো কুড়ে ঘর দেখতে পাবেন না। লাল-সবুজের ঘর আপনাদের চোখে পড়বে। আজকের বাস্তব সত্য হলো, ঢাকার প্রাণকেন্দ্র তো বটেই ঢাকার বাইরেও ফকিরকে পান্তা ভাত খেতে দিলে তারা খেতে চায় না। বরং উল্টো ইংরেজি শোনায়, 'আমার তো গ্যাস্ট্রিক, আমি পান্তা ভাত খেতে পারি না।' আমি মনে করি, আল্লাহর ইচ্ছা ছাড়া এটা আমরা শুনতে পারতাম না।

শনিবার সকালে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে 'আগস্ট ট্রাজেডিস: ওল্ড এনিমাস নোভেল ভেইল' শীর্ষক আলোচনা সভায় মতিয়া চৌধুরী এসব কথা বলেন। আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ-কমিটি এ আলোচনা সভার আয়োজন করে।

মতিয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচারের দায়িত্ব আমাদের সবার ওপরে ছিল, সেই কাজটি তার কন্যা শেখ হাসিনা আমাদের সঙ্গে নিয়ে সম্পাদনের ব্যবস্থা করেছেন। তিনি জীবনের ঝুঁকি পরোয়া না করে বঙ্গবন্ধু হত্যার বিচার চেয়েছেন। একইসঙ্গে তিনি বঙ্গবন্ধুর আরাধ্য স্বপ্ন, বাংলার মানুষের মৌলিক চাহিদা পূরণে কাজ করে যাচ্ছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন