কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


যে বিড়াল দেখে মুগ্ধ সবাই

যদি বলা হয়, মানুষ শখ করে যেসব প্রাণী পোষে তার একটি তালিকা তৈরি করা হোক। তাহলে কোন প্রাণী সবচেয়ে বেশি এগিয়ে থাকবে? এ ক্ষেত্রে বিভিন্ন মত আসবে। তবে কেউ যদি বিড়ালের কথা বলে? নিশ্চয় সে মতটি একেবারে উড়িয়ে দেওয়া যাবে না। কারণ, আদুরে চেহারা ও ভঙ্গির কারণে অনেকেরই বিড়াল পছন্দ। আর যদি হয় ধবধবে সাদা লম্বা লোমশ ও দীর্ঘদেহী কোনো বিড়াল, তাহলে?

এমনই এক ব্যতিক্রম বিড়ালের ছবি সম্প্রতি অন্তর্জালে ছড়িয়ে পড়েছে। নজর কেড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের। যে বিড়ালটি নিয়ে এত আলোচনা, সেটির নাম কেফির। এটি মেইন কুন প্রজাতির বিড়াল। যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যে এই বিড়াল দেখা যায়। তবে কেফির বসবাস রাশিয়ার বেলগোরোদ অঞ্চলের স্টেরি ওসকলে। সেখানকার বাসিন্দা ইউলিনা মিনিনা এই বিড়াল পালন করছেন। ইউলিনা বলছেন, কেফিরের আকার তাঁর চার বছর বয়সী মেয়ে আনেচকার সমান।

ইনস্টাগ্রামে মিনিনার পোস্ট করা ভিডিওতে দেখা যায়, ধবধবে সাদা লম্বা লোম ও লেজের কেফির পুরো বাড়ি দাপিয়ে বেড়াচ্ছে, মিনিনা ও আনেচকার সঙ্গে খুনসুটি করছে। কখনো পেছনের পায়ে ভর দিয়ে দরজার হাতল টানছে। আবার কখনো আঙিনায় সবুজ ঘাসে আয়েশ করে রোদ পোহাচ্ছে। আরেক ছবিতে দেখা যায়, কেফির সোফায় আয়েশ করে শুয়ে আছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন