কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


সিনেমা: নতুন সিনেমায় পান্না কায়সারের চরিত্রে মিম

পান্না কায়সার একজন লেখক, বুদ্ধিজীবী ও রাজনীতিবিদ। ১৯৬৯ সালের গণ-অভ্যুত্থানের এক সোনালি সন্ধ্যায় প্রখ্যাত সাংবাদিক ও সাহিত্যিক শহীদুল্লা কায়সারের সঙ্গে সংসার শুরু করেন তিনি। তবে তাঁদের সুখের সংসার বেশি দিন স্থায়ী হয়নি। ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর আলবদর বাহিনী শহীদুল্লা কায়সারকে ধরে নিয়ে যায়। তিনি আর ফিরে আসেননি।

এরপর মেয়ে শমী ও ছেলে অমিতাভকে নিয়ে শুরু হয় পান্না কায়সারের অন্য রকম যুদ্ধ। পেশা হিসেবে বেছে নেন অধ্যাপনা। স্বামীর জীবনাদর্শে উজ্জীবিত হয়ে পরবর্তী সময়ে লেখালেখি শুরু করেন তিনি। আত্মজীবনীমূলক গ্রন্থ ‘মুক্তিযুদ্ধ: আগে ও পরে’ বইয়ে পান্না কায়সার তুলে এনেছেন তাঁর জীবনসংগ্রাম, মুক্তিযুদ্ধের দিনগুলো, সর্বোপরি শহীদুল্লা কায়সারের জীবনের বিভিন্ন দিক।

পান্না কায়সারের লেখা ‘মুক্তিযুদ্ধ: আগে ও পরে’ অবলম্বনে এবার তৈরি হচ্ছে সিনেমা। ‘দিগন্তে ফুলের আগুন’ নামের সিনেমাটি পরিচালনা করছেন ওয়াহিদ তারেক। এতে পান্না কায়সারের চরিত্রে অভিনয় করছেন বিদ্যা সিনহা মিম। শহীদুল্লা কায়সার চরিত্রে মোস্তফা মনওয়ার। গতকাল থেকে শুরু হয়েছে শুটিং। অভিনেত্রী গতকাল সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি পোস্ট করে জানিয়েছেন নতুন এ সিনেমার খবর।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন