কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিদেশি বাড়িয়ে নতুন মৌসুম

সমকাল প্রকাশিত: ০১ আগস্ট ২০২৩, ০৯:০১

বিদেশি কোটার সংখ্যা বাড়ানো নিয়ে ফুটবলার থেকে শুরু করে মাঝারি মানের কয়েকটি ক্লাবের আপত্তি ছিল। এমনকি এর বিরোধিতা করে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে সম্প্রতি একটি স্মারকলিপিও দিয়েছিল খেলোয়াড় কল্যাণ সমিতি। বিদেশিদের কারণে ঘরোয়া প্রতিযোগিতায় জাতীয় দলের অনেক তারকা ফুটবলার খেলার সুযোগ পাচ্ছিলেন না; যা জাতীয় দলের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে। কিন্তু দেশি ফুটবলারদের মান বৃদ্ধির কথা মাথায় না রেখে বড় ক্লাবগুলোর দাবির পরিপ্রেক্ষিতে আগামী মৌসুমে বিদেশি কোটা বাড়িয়েছে পেশাদার লিগ কমিটি।


বিদেশি নিবন্ধন পাঁচ থেকে বাড়িয়ে এবার করা হয়েছে ছয়জন। বিদেশি খেলোয়াড় রেজিস্ট্রেশন বাড়ানোর সঙ্গে ক্লাবগুলোর ফুটবলার নিবন্ধন সংখ্যাও একটি বাড়িয়ে করা হয়েছে ৩৬ জনে। ঘরোয়া ফুটবলের নতুন মৌসুমের দলবদল আজ থেকেই শুরু করার সিদ্ধান্ত গতকাল লিগ কমিটির সভায় চূড়ান্ত হয়েছে। শেষ হবে ১৮ অক্টোবর। 


২৭ অক্টোবর স্বাধীনতা কাপ ফুটবল দিয়ে শুরু হবে ২০২২-২৩ মৌসুম। পাঁচ বিদেশি নিয়ে এমনিতেই আপত্তি করে আসছিলেন ফুটবলাররা। তাদের দাবি ছিল বিদেশি কোটা যেন কমিয়ে আনা হয়। কিন্তু এএফসি কাপ এবং এএফসি চ্যাম্পিয়ন্স লিগে ছয় বিদেশি খেলার নিয়মের কথা মাথায় রেখেই বিদেশি কোটা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সোমবার মিটিং শেষে জানান লিগ কমিটির আহ্বায়ক আতাউর রহমান ভূঁইয়া মানিক, ‘ছয়জন বিদেশি নিবন্ধনের সুযোগ থাকলেও খেলতে পারবেন কিন্তু আগের মতোই চারজন। যদি একাদশে চারজন থাকেন, তাহলে এর পরিবর্তে আর কাউকে নামানো যাবে না।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও