কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কর্মসূচিতে বাধা দেবে না পুলিশ, অনুমতি লাগবে

আগামী জাতীয় নির্বাচনের আগে বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর কর্মসূচি পালনে আর বাধা দেবে না পুলিশ। আইনশৃঙ্খলার অবনতি এড়াতে সড়কের বদলে খোলা মাঠে সভা-সমাবেশের অনুমতি দিতে চায়। কেন্দ্রঘোষিত কর্মসূচি জেলা-উপজেলায় পালনে স্থানীয় পুলিশ প্রশাসনের অনুমতি নিতে হবে।

তবে মামলা ও পরোয়ানা থাকা নেতা-কর্মীদের গ্রেপ্তারে ছাড় দেবে না পুলিশ। পুলিশ সদর দপ্তর থেকে বিভিন্ন রেঞ্জের প্রধান ও ইউনিটগুলোর প্রধানদের এ-সংক্রান্ত মৌখিক নির্দেশনা দেওয়া হয়েছে। পুলিশের বিভিন্ন সূত্র এই নির্দেশনার বিষয়টি নিশ্চিত করেছে।স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান গতকাল রোববার রাজধানীতে এক অনুষ্ঠানে বলেছেন, পুলিশ তাদের (বিএনপি) কোথাও বাধা দিচ্ছে না। পরোয়ানা থাকা আসামিদের গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সদর দপ্তরের সূত্র বলেছে, এ বছর জানুয়ারি থেকে বিএনপি যত কর্মসূচির অনুমতি চেয়েছে, সবগুলোর অনুমতি দেওয়া হয়েছে। বিভাগীয় সমাবেশ, জেলা ও উপজেলার কোনো কর্মসূচিতে পুলিশ বাধা দেয়নি। আগামী সংসদ নির্বাচন পর্যন্ত এই ধারা অব্যাহত থাকবে। তবে যাঁদের বিরুদ্ধে সহিংসতা, অগ্নিসংযোগ, হত্যাসহ গুরুতর অভিযোগে মামলা রয়েছে, আদালতের পরোয়ানা রয়েছে, তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন