কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বিশ্বাস করতে পারছেন না জায়েদ খান, অবিশ্বাস করছেন অন্যরাও!

শুধু জায়েদ খান নয়, অন্যরাও ঘটনাটিকে দেখছেন অবিশ্বাসের চোখে। অথচ বাস্তবতা হলো এই, নিউইয়র্কে অবস্থিত জাতিসংঘের সদর দফতরের কোনও এক ভেন্যুতে ডেকে ঢাকাই নায়ক জায়েদ খানকে দেওয়া হলো হিউম্যানিটারিয়ান লিডারশিপ অ্যাওয়ার্ড! একইসঙ্গে বাংলাদেশি এই অভিনেতাক গ্লোবাল শান্তিদূত হিসেবেও নিযুক্ত করা হলো। কাজটি হয়েছে দেশটির ইনস্টিটিউট অব পাবলিক পলিসি এন্ড ডিপ্লোম্যাসি রিসার্চ নামের একটি সংগঠন থেকে।

যদিও ঘটনাটিকে জায়েদ খানসহ অনেকেই গুলিয়ে বসে আছেন জাতিসংঘের পক্ষ থেকে কোনও বিশেষ আয়োজন হিসেবে। অনেক অনুসন্ধানের পর বাংলা ট্রিবিউন এটুকু নিশ্চিত হতে পেরেছে। তবে জায়েদ খানের এই প্রাপ্তি বা স্বীকৃতি জাতিসংঘের পক্ষ থেকে না হলেও, সেটি খুব খাটো করে দেখার সুযোগ নেই।

জায়েদ খান একা নন, বিশ্বের আরও ৩৯ জন স্বনামধন্য ব্যক্তিকে বিভিন্ন ক্ষেত্রে মানবিক অবদান রাখার জন্য এই স্বীকৃতি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২০ জুলাই) রাতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ম্যানহাটনের জাতিসংঘের সদর দফতরের ডেলিগেট ডায়নিং রুমে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে তাদের হাতে এই সনদ ও সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।


একই অনুষ্ঠানে সম্মানিত ব্যক্তিদের উদ্দেশে দেশটির প্রেসিডেন্ট জো বাইডেনের পক্ষ থেকে পাঠানো শুভেচ্ছা বক্তব্য পাঠ করা হয়। 

পুরস্কার প্রদান ও সম্মাননা অনুষ্ঠান শেষে নৈশভোজের আয়োজন ছিল। যেখানে আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে আমন্ত্রিতরাই উপস্থিত ছিলেন। পুরস্কারপ্রাপ্ত ৪০ জন ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ। জানান জায়েদ খান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন