কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


পুলিশের ব্যাংকে ভুয়া নিয়োগ, মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড, বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের মাধ্যমে পরিচালনা করা হয়। ব্যাংকটিতে জাল-জালিয়াতির মাধ্যমে ভুয়া নিয়োগপত্র দেওয়ার ঘটনা ঘটেছে। এজন্য ভুক্তভোগী চাকরিপ্রার্থীদের কাছ থেকে হাতিয়ে নেওয়া হয়েছে মোটা অঙ্কের টাকা। গত বছর কমিউনিটি ব্যাংকের গুলশান কার্যালয়ে এমন ঘটনা ঘটে। তবে বিষয়টি আড়াল করছেন ব্যাংক ও মামলার তদন্ত কর্মকর্তারা।

পুলিশ কল্যাণ ট্রাস্ট পরিচালিত এই ব্যাংকটিতে ঘটে যাওয়া বিষয়টি জানতে নানাভাবে চেষ্টা করা হয়। তবে সংশ্লিষ্ট সূত্রগুলো বিষয়টি নিয়ে মুখ খুলতে একেবারেই নারাজ। জালিয়াতির ঘটনার বিষয়ে পুলিশের তদন্ত কর্মকর্তা বলছেন কমিউনিটি ব্যাংকের এই মামলা সংক্রান্ত কোনো তথ্য গণমাধ্যমকে দেওয়া যাবে না।

তাদের কাছ থেকে শুধু এটুকু জানা গেছে, রাজধানীর গুলশান সার্কেল-১ এর পুলিশ প্লাজায় অবস্থিত কমিউনিটি ব্যাংকের কার্যালয়ে গত বছর ১১ ডিসেম্বর কয়েকজন চাকরি প্রার্থী এসে জানতে পারেন তাদের এই ব্যাংকে নিয়োগের বিষয়ে কোনো তথ্য কর্তৃপক্ষের কাছে নেই। এরপর চাকরিপ্রার্থীরা তাদের কাছে থাকা নিয়োগপত্র কর্মকর্তাদের দেখান। ওই কর্মকর্তারা নিয়োগপত্রগুলো যাচাই করে বুঝতে পারেন নিয়োগপত্র জাল-জালিয়াতির মাধ্যমে তৈরি করে দেওয়া হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন