কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


৩২ হাজার শিক্ষক নিয়োগ শিগগির

দীর্ঘদিন পর অবশেষে নিয়োগ পেতে যাচ্ছেন বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় সুপারিশ পাওয়া ৩২ হাজারের বেশি শিক্ষক। এ নিয়োগ চূড়ান্ত হতে পারে চলতি মাসের শেষে অথবা আগামী আগস্ট মাসের শুরুতে। এ জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

গত ১২ মার্চ শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করে এনটিআরসিএ। এতে ৩২ হাজার ৪৩৮ প্রার্থীকে নির্বাচন করা হয়। এনটিআরসিএর সূত্র জানায়, পুলিশ ভেরিফিকেশন চলা অবস্থায় নিয়োগ দিতে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন চাওয়া হবে। মন্ত্রণালয়ের অনুমোদন পেলে চলতি মাসের শেষে ৩২ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হতে পারে।

আজকের পত্রিকাকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন এনটিআরসিএর সচিব মো. ওবায়দুর রহমান। তিনি বলেন, তৃতীয় গণবিজ্ঞপ্তির মতো পুলিশ ভেরিফিকেশন চলা অবস্থায় চতুর্থ গণবিজ্ঞপ্তির আওতায় সুপারিশ পাওয়া শিক্ষকদের নিয়োগের পরিকল্পনা রয়েছে। এ জন্য মন্ত্রণালয়ের অনুমোদন চাওয়া হবে। মন্ত্রণালয়ের অনুমোদন পেলে চলতি মাসে অথবা আগামী মাসের শুরুতে চূড়ান্ত নিয়োগ দেওয়া হবে।

সচিব আরও বলেন, ‘ইতিমধ্যে প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন ফরম পেয়েছি। আর এখন প্রার্থীদের সনদ যাচাই-বাছাই করা হচ্ছে। খুব শিগগির ভেরিফিকেশন ফরমগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন